Tuesday, July 16, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমনিবেদনআক্ষেপ

আক্ষেপ

পাব্লিক (সরকারি) বাস আর প্রাইভেট কার কোনটা সুন্দর থাকে বলেনতো? কিংবা পাব্লিক টয়লেট নাকি প্রাইভেট টয়লেট? সবাই এক বাক্যে বলবেন প্রাইভেট। কারন কি?

কারন প্রাইভেট জিনিসের একজন মালিক থাকে। যদিও আমরা বলি পাব্লিক প্রপারটির মালিক জনগণ তথা সরকার। আসলে এরা কোন মালিক নাই। কথায় বলে সরকারি মাল দরিয়ে মে ঢাল। শোনেননি? দেখবেন সরকারি  হাসপাতাল, সরকারি প্রতিষ্ঠান, সরকারি কিছু হলেই আগে মানুষ একটা গাল দেয়। কেন নিজের জিনিস খারাপ হলেও কি কেউ গাল দেয়? আর এ কারনেই দেখবেন ব্যক্তিগত প্রতিষ্ঠান লাভজনক হলেও সরকারি প্রতিষ্ঠান লোকসান গোনে। এক মহিলার যদি দশ স্বামী থাকতো মহিলার ভিক্ষা করা লাগতো। কেউ নিজের মনে করতো না।

অনুরুপভাবে আমরা যদি এই দেশটাকে কারো নামে লিখে দিতাম তাহলে সে তার নিজের সম্পত্তি মনে করতো। এর টাকা চুরি করতো না। সম্পদ নষ্ট করতো না। হাজার হাজার দুর্নীতি করতো না। টাকা বিদেশে পাচার করতো না। যেহেতু তার দেশটা হারানোর ভয় নাই। রাজা বাদশারা কিন্তু এমন। সে দেশের সব জনগণকে নিজের প্রজা মনে করে। নিজের প্রজাইতো। সুতরাং তাদেরকে ভালোবাসে।

আর যখন কেউ জানে শালা দুইদিন পরে তো আমি থাকবো না। তখন মনে করে যা খাওয়ার এই পাচ বছরে খেয়ে নিই। নিজের দলের বাইরের জনগণকে শত্রু মনে করে, নির্যাতন করে। একটাই দোষ সে অন্য দলের বিজয় চায়। অথচ নিজের দলের সন্ত্রাসীরা হয় শুদ্ধ অন্য দলের সাধু হয় সন্ত্রাসী। দেশটা নিজের হলেতো সবাই তার হতো।

আসুন আমরা কারো কাছে এই দেশটা দিয়ে দিই। তুই খা। তোর আওলাদরা খাক। তোর বংশ খাক। কিন্তু তবুও দেশটা বাচুক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

3 × 5 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য