Thursday, July 25, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইরাকি বন্দরে ডুবে গেছে ইরানের পণ্যবাহী জাহাজ

ইরাকি বন্দরে ডুবে গেছে ইরানের পণ্যবাহী জাহাজ

ইরানের একটি পণ্যবাহী জাহাজ ইরাকের উম্মুলকাসর সমুদ্রবন্দরের কাছে পারস্য উপাসাগরের উত্তর-পশ্চিমাঞ্চলে ডুবে গেছে।

ইরানের খোররামশাহর শহরের বন্দর ও জাহাজ চলাচল বিষয়ক মহাপরিচালক নুরুল্লাহ আসাদি এ খবর জানিয়ে বলেছেন, ইরানি পণ্যবাহী জাহাজ ‘তুরান’ গত ৩০ নভেম্বর খোররামশাহর বন্দর থেকে ইরাকের উম্মুলকাসর বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়। দুঃখজনকভাবে জাহাজটি গতকাল (রোববার) খোর আব্দুল্লাহ এলাকায় ডুবে গেছে।

আসাদি বলেন, সৌভাগ্যক্রমে সময়মতো ইরাকের উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে পৌঁছে যাওয়ার কারণে ডুবে যাওয়া জাহাজের সব নাবিককে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

খোররামশাহরের এই কর্মকর্তা আরো বলেন, এই দুর্ঘটনার কারণ এখনো স্পষ্ট নয়। তবে পারস্য উপসাগরে রোববার ব্যাপক বৃষ্টিপাত হয়েছে এবং সাগর উত্তাল ছিল। কাজেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রতিকূল আবহাওয়ার কারণে জাহাজটি ডুবে গেছে।

এর আগে ইরানের অপর মালবাহী জাহাজ ‘বেহবাহান’ গত ৪ জুন খোররামশাহর থেকে উম্মুলকাসর যাওয়ার পথে খোর আব্দুল্লাহ এলাকায় ডুবে গিয়েছিল।

সূত্র : পার্স টুডে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

nine + seven =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য