Tuesday, July 16, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইসরাইলি পতাকা থাকায় অস্ট্রিয়া সফর বাতিল করলেন ইরানি মন্ত্রী

ইসরাইলি পতাকা থাকায় অস্ট্রিয়া সফর বাতিল করলেন ইরানি মন্ত্রী

অস্ট্রিয়া সফর বাতিল করেছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ। ইসরাইলের প্রতি সমর্থন ঘোষণা করতে চ্যান্সেলর সেবাস্তিয়অন কুর্জের সরকার ভিয়েনায় ইসরাইলি পতাকা উড়ানোর প্রতিবাদে তিনি ওই সফর বাতিল করলেন বলে শনিবার অস্ট্রিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

ইরানি পররাষ্ট্রমন্ত্রীর তার অস্ট্রিয়ান প্রতিপক্ষ আলেক্সান্ডার স্কেলেনবার্গের সাথে বৈঠক করার কথা ছিল।
অস্ট্রিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমরা এই সফর বাতিলে দুঃখ পেয়েছি। তবে আমরা পরিষ্কারভাবে বলতে চাই, হামাস যখন ইসরাইলের বেসামরিক টার্গেটগুলোকে লক্ষ্য করে দুই হাজারের বেশি রকেট নিক্ষেপ করায় আমরা নীরব থাকতে পারি না।

ভিয়েনায় ২০১৫ সালের পরমাণু চুক্তিটি পুনর্জীবন নিয়ে আলোচনার হওয়ার কথা ছিল। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওই চুক্তি বাতিল করেছিলেন। ওই চুক্তিতে ইরান তার পরমাণু কর্মসূচি ছাঁটাই করার বিনিময়ে অবরোধ থেকে বের হওয়ার সুযোগ পেয়েছিল।

কট্টর ইসরাইলপন্থী কুর্জ শুক্রবার ইসরাইলের প্রতি সমর্থন প্রকাশ করার অংশ হিসেবে ফেডারেল চ্যান্সেলারিতে ইসরাইলি পতাকা উড়ানোর কথা ঘোষণা করেন। কিন্তু ভিয়েনা আলোচনায় ইরানি প্রতিনিধিদলের নেতা আব্বাস আরাকচি এই উদ্যোগের তীব্র প্রতিবাদ জানান। তিনি পতাকা উড়ানোকে দুঃখজনক ঘটনা হিসেবে বর্ণনা করেন।

সূত্র : রয়টার্স ও আল জাজিরা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

5 × three =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য