Thursday, April 18, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইসরাইলের কারণে ১০ বছরে গাজার ক্ষতি ১৭০০ কোটি মার্কিন ডলার

ইসরাইলের কারণে ১০ বছরে গাজার ক্ষতি ১৭০০ কোটি মার্কিন ডলার

ইসরাইলের অবরোধে গাজা উপত্যকায় ক্ষতি হয়েছে প্রায় ১৭০০ কোটি মার্কিন ডলার। ২০০৭ সালে ওই অবরোধ আরোপ করা হয়। এরপর ২০১৮ সাল পর্যন্ত ক্ষতির এই পরিমাণ নির্ধারণ করেছে জাতিসংঘের কনফারেন্স অ্যান্ড ডেভেলপমেন্ট বা আঙ্কটাড। আঙ্কটাডের গ্লোবালাইজেশন অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজের পরিচালক রিচার্ড কজুল রাইট বলেন, অন্য কোনো কিছুর দিকে তাকানোর সময় নেই বরং গাজার মানুষের জন্য উন্নয়ন হওয়াটা জরুরি।
২০০৭ সাল থেকে সর্বাত্মক অবরোধ আরোপ করার পর এখন পর্যন্ত তিন দফা বড় সংঘাতও হয় গাজার সঙ্গে। গাজায় চলমান অস্থিরতা ও দরিদ্রতার জন্য ইসরাইলের সামরিক আগ্রাসন ও অবরোধকেই দায়ী করা হয়। ইসরাইলি অবরোধ এবং আগ্রাসনের কারণে যে ক্ষতির রিপোর্ট তুলে ধরা হয়েছে তা পূর্ণাঙ্গ চিত্র নয়। এতে অর্থনৈতিক ক্ষতির দিকটি তুলে আনা হয়েছে। কিন্তু সামরিক আগ্রাসন এবং অবরোধের ক্ষতি এখানে স্থান পায়নি।।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য