Tuesday, July 16, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইসলাম-বিরোধী নতুন পদক্ষেপ গ্রহণ ফ্রান্সের

ইসলাম-বিরোধী নতুন পদক্ষেপ গ্রহণ ফ্রান্সের

সাম্প্রতিক বছরগুলোতে ইসলাম-বিদ্বেষ এবং মুসলমানদের ওপর ক্রমবর্ধমান চাপ তীব্রতর হয়েছে ফ্রান্সে। দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ইসলাম বিদ্বেষি চিন্তাভাবনার সমর্থনে ফ্রান্সের সংসদ সম্প্রতি নতুন একটি পদক্ষেপ নিয়েছে।

মঙ্গলবার ইসলাম ও মুসলমান বিরোধী একটি আইন পাস করেছে ফরাসী সংসদ। “প্রজাতন্ত্রের মূল্যবোধের প্রতি শ্রদ্ধাবোধ বৃদ্ধি” সম্পর্কিত ওই আইনটির পক্ষে ভোট পড়েছে তিনশ’ সাতচল্লিশটি আর বিপক্ষে পড়েছে একশ’ একান্নটি। বিলটি এখন চূড়ান্ত অনুমোদনের জন্য সিনেটে পাঠাতে হবে। সত্তর অনুচ্ছেদের এই আইনের প্রয়োগ করে ফরাসি সরকার মসজিদসহ সকল ইসলামি কেন্দ্র বন্ধ করে দিতে পারবে। সেইসঙ্গে ফরাসি সরকার চরমপন্থি বলে তাদের কাছে বিবেচিত সকল বক্তৃতার আয়োজনও বন্ধ করতে পারবে।  সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

15 + nineteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য