Wednesday, April 17, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরঐতিহাসিক মসজিদকে শূকরের খামার বানালো আর্মেনিয়া

ঐতিহাসিক মসজিদকে শূকরের খামার বানালো আর্মেনিয়া

আর্মেনিয়ার দখলকৃত আজারবাইজানের জাঙ্গিলান শহরের ঐতিহাসিক একটি মসজিদকে শূকরের খামারে পরিণত করা হয়েছিল।  কারাবাখের দখলদার আর্মেনিয়া থেকে যা ২০ অক্টোবর মুক্ত করা হয়।

মোবাইলে ধারণ করা একটি ভিডিওতে দেখা গেছে, আজারবাইজানের সেনারা ইসলামি স্থাপনায় প্রবেশের সময় সেখানে শূকরের খামারের সামনে পড়েন।

ভিডিওতে আরো দেখা গেছে যে মসজিদটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া যুদ্ধে দুইবার যুদ্ধবিরতি কার্যকরের কথা থাকলেও যুদ্ধ থেকে কেউ পিছপা হয়নি।

আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তম শহর গাঞ্জাতে দুইবার মিসাইল হামলা চালায় আর্মেনিয়া। এতে নারী ও শিশুসহ ২৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

এছাড়া, গত বৃহস্পতিবার আজারবাইজানের টারটার শহরের একটি কবরস্থানে হামলা চালায়। এতে চার বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন।

নাগার্নো-কারাবাখ যুদ্ধে গত ১০ অক্টোবর থেকে দুইবার যুদ্ধবিরতি ভঙ্গ করেছে আর্মেনিয়া।

নাগার্নো-কারাবাখ অঞ্চলটি আন্তর্জাতিকভাবে আজারবাইজানের ভূখণ্ড হিসেবে স্বীকৃত। তবে ওই অঞ্চলটি জাতিগত আর্মেনীয়রা ১৯৯০’র দশক থেকে নিয়ন্ত্রণ করছে। এবার নিজেদের এই ভূখণ্ড দখলে নিতে সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে আর্মেনিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করে আজারবাইজান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

fourteen + one =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য