Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমবিবিধজেনেনিন!কুনুতে নাযিলা

কুনুতে নাযিলা

মুসলিমদের ওপর কোনো যুলম চলাকালীন যালিমদের প্রতি বদদুআ করার একটি পদ্ধতি কুনুতে নাযিলা। কেউ সালাতে কুনুতে নাযিলা পড়তে চাইলে এই কুনুতে নাযিলাটি পড়তে পারেন।

বাংলা উচ্চারণ ও অনুবাদও দেয়া হলো। সাথে আরবী ইবারতও দিলাম। ইংরেজী অনুবাদও উল্লেখ করে দিলাম। আরবীতে না পারলে বাংলা বা ইংরেজী অনুবাদ অনুসরণ করে দু’আ করতে পারেন ।

حسبنا الله و نعم الوكيل، يا ذا الجلال والعزة

হাসবুনাল্লাহু ওয়া নী’মাল ওয়াকিল, ইয়া যাল জালালি ওয়াল ‘ইযযাহ।

(আল্লাহই আমাদের ওয়াকিল হিসেবে যথেষ্ট, হে মহিমা ও আভিজাত্যের অধিকারী।)

‎اللهم انقذ المسلمين فى كل مكان

‎اللهم كن لهم عونا و نصيرا

আল্লাহুম্মা আনকিযিল মুসলিমিনা ফি কুল্লি মাকান। আল্লাহুম্মা কুল্লাহুম ‘আওনান ওয়া নাসিরা।

(হে আল্লাহ, সকল প্রান্তরের মুসলিমদের পরিত্রাণ দান করুন।হে আল্লাহ, তাঁদের প্রত্যেকের সমর্থক ও সাহায্যকারী হোন।)

‎‏اللهم ربنا عز جارك، وجل ثناؤك، وتقدست اسماؤك

‎اللهم لا يرد امرك، ولا يهزم جندك

‎سبحانك وبحمدك

আল্লাহুম্মা রাব্বানা ‘আযযা জারুক, ওয়া জাল্লা সানাউক, ওয়া তাক্বাদ্দাসাত আসমাউক, আল্লাহুম্মা লা ইউরাদ্দু আমরুক, ওয়া লা ইয়ুহযামু জুন্দুক, সুব’হানাকা ওয়া বি’হামদিক।

(হে আল্লাহ, সম্মানিত আপনার নিকটবর্তীরা, অভিজাত আপনার প্রতি শ্রদ্ধার্ঘ্য, এবং পবিত্র আপনার নামসমূহ। হে আল্লাহ, আপনার নির্দেশ অমান্য হয় না, এবং আপনার সেনাবাহিনী পরাজিত হয় না। সকল পবিত্রতা ও প্রশংসা শুধু আপনার জন্য।)

‎اللهم عليك باليهود الظالمين

‎اللهم منزل الكتاب، مجرى السحاب، هازم الاحزاب, اهزمهم و زلزلهم

আল্লাহুম্মা ‘আলাইকা বিলইয়াহুদ আয যালিমিন। আল্লাহুম্মা মুনযিলাল কিতাব, মুজরিয়াস সা’হাব, হাযিমাল আ’হযাব, ইহযিমহুম ওয়া যালযিলহুম।

(হে আল্লাহ, আপনার উপরেই রইল জালিম ইহুদিদের (গজবের) বিচার। হে আল্লাহ – কিতাব নাযিলকারী, মেঘমালার পরিচালনাকারী, সেনাদলদকে পরাজিতকারী – তাদের পরাজিত করুন এবং প্রকম্পিত করুন।)

‎اللهم ارينا فيهم عجائب قدرتك، قتلة الرسل والانبياء

‎ظلمت العزل الابرياء

আল্লাহুম্মা আরিনা ফিহিম ‘আজাইবা কুদরাতিক, ক্বতালাতার রুসুলি ওয়াল আম্বিয়া, যালামাতাল ‘আযলি আল আবরিয়া।

(হে আল্লাহ তাদের মাধ্যমে আমাদের আপনার কুদরতের নিদর্শন দেখান, যারা রাসুলদের ও আম্বিয়াদের হত্যা করেছে, নিরীহ মানুষকে নিগৃহীত করেছে।)

‎اللهم حرر المسلمين فى كل مكان، يا ذا الجلال والعزة

‎اللهم فك اسرهم، و اشفى مريضهم، و اكشف كربتهم

‎اللهم بدل خوفهم أمنا، يا ذا الجلال والعزة

আল্লাহুম্মা ‘হাররিল মুসলিমিনা ফি কুল্লি মাকান, ইয়া যাল জালালি ওয়াল ‘ইযযাহ। আল্লাহুম্মা ফুক্কা আসরাহুম, ওয়াশফি মারিদাহুম, ওয়াকশিফ কুরবাতাহুম। আল্লাহুম্মা বাদ্দিল খাউফাহুম আমিনা, ইয়া যাল জালালি ওয়াল ‘ইযযাহ।

(হে আল্লাহ, সকল প্রান্তরের মুসলিমদের আপনি মুক্ত করুন, হে মহিমা ও আভিজাত্যর অধিকারী। হে আল্লাহ তাদের অবরোধ থেকে মুক্ত করুন, তাদের আহতদের আরোগ্য দান করুন, ও যন্ত্রণা থেকে মুক্তি দিন। হে আল্লাহ তাদের ভয়কে নিরাপত্তা দ্বারা বদলে দিন, হে মহিমা ও আভিজাত্যের অধিকারী।)

‎اللهم اعز الاسلام و المسلمين، واذل الشرك والمشركين، ودمر اعداء الدين، واحمى حوزة الاسلام

‎واجمع كلمة المسلمين على الحق، يا رب العالمين

আল্লাহুম্মা আ’ইযযাল ইসলামা ওয়াল মুসলিমীন, ওয়া আযিল্লাশ শিরকা ওয়াল মুশরিকীন, ওয়া দাম্মির আ’দা আদদীন, ওয়া’হমি ‘হাওযাতাল ইসলাম, ওয়াজমা’ কালিমাতাল মুসলিমীনা ‘আলাল হাক্কি ইয়া রাব্বাল ‘আলামীন।

(হে আল্লাহ, আপনি ইসলাম ও মুসলিমদের সম্মানিত করুন, এবং শিরক এবং মুশরিকদের নীচু করুন, এবং শত্রুদের ধর্ম চূর্ণ-বিচূর্ণ করে দিন, এবং সংরক্ষণ করুন ইসলামকে, এবং মুসলিমদের কালিমাকে হাক্বের উপর একত্র করুন, হে সৃষ্টিজগতের পালনকর্তা।)

اللهم انصر المسلمين و المجاهدين في كل مكان

আল্লাহুম্মানসুরিল মুসলিমীনা ওয়াল মুজাহিদীনা ফী কুল্লি মাকান

(হে আল্লাহ, সকল প্রান্তরের মুসলিমদের ও মুজাহিদদের আপনি সাহায্য করুন।)

‎اللهم انج المستضعفين المسلمين فى كل مكان

‎اللهم اصلح احوال المسلمين فى فلسطين، والعراق، وسوريا، وفى كل مكان

আল্লাহুম্মা আনজিল মুস্তাদ’আফিনাল মুসলিমীনা ফি কুল্লি মাকান। আল্লাহুম্মা আসলিহ আ’হওয়ালাল মুসলিমিনা ফি ফিলিস্তিন, ওয়াল ‘ইরাক্ব, ওয়া সুরিয়া, ওয়াফি কুল্লি মাকান।

(হে আল্লাহ সকল প্রান্তরের দুর্বল মুসলিমদের পরিত্রাণ করুন। হে আল্লাহ – ফিলিস্তিন, ইরাক এবং সিরিয়া সহ সকল জায়গার মুসলিমদের অবস্থা ভাল করুন।)

‎اللهم ألف بين قلوبهم، واهديهم سبل السلام، وأخرجهم من الظلمات الى النور

‎يا ذا الجلال والعزة

আল্লাহুম্মা আল্লিফ বাইনা কুলুবিহিম ওয়াহদিহিম সুবুলাস সালাম, ওয়া আখরিজহুম মিনা যুলুমাতি ইলান নুর, ইয়া যাল জালালি ওয়াল ‘ইযযাহ।

(হে আল্লাহ তাদের অন্তর এক করে দিন এবং তাদের শান্তির পথে পরিচালিত করুন, এবং তাদের অন্ধকার থেকে বের করে আলোর পথে আনুন, হে মহিমা ও আভিজাত্যের অধিকারী।)

Allah is sufficient for us.

Oh magnificent, oh honored one.

Oh Allah, Save the Muslims of everywhere! Oh Allah, be for them a guardian and helper. Our Lord, strong are those who are near to you, Glorious is your praise, and sanctified are your names.

Oh Allah, no one can abolish your command, and no one can defeat your army. Praise and glory to you.

Oh Allah, to you the Jews are evil doers

Oh Allah – Revealer of the book, Mover of the clouds, Defeater of the armies – Crush them down and shatter them

Oh Allah, show us in them signs of your might, Murderers of the messengers and prophets, Tyrants of the innocents. Oh Allah, free the Muslims of everywhere

Oh magnificent, Oh honored one.

Oh Allah, loose their chains, Heal their sickness, and uncover their torture.

Oh Allah, replace their fear with safety.

Oh magnificent, Oh honored one.

Oh Allah, strengthen Islam and the Muslims. Lower shirk and non-believers. Destroy the enemies of the religion, and protect the territories of Islam, and unite the word of the Muslims in truth, Oh lord of the worlds.

Oh Allah, save the weak and powerless of the Muslims everywhere. Oh Allah, improve the situation of the muslims in Palestine, Iraq, Syria and everywhere.

Oh Allah, bring together their hearts. Guide them on the paths of peace, and lead them from darkness into light. Oh magnificent, Oh honored one!

PrayerForUmmah

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

3 × four =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য