Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরগাজায় অস্ত্রবিরতির আহ্বান সৌদি আরব ও পাকিস্তানের

গাজায় অস্ত্রবিরতির আহ্বান সৌদি আরব ও পাকিস্তানের

মঙ্গলবার সৌদি আরব ও পাকিস্তান যৌথভাবে গাজায় অস্ত্রবিরতির আহ্বান জানিয়েছে । সৌদিরা ইসরাইলের ওপর ইরানের সাম্প্রতিক আক্রমণের কথা উল্লেখ না করেই এই অঞ্চলে উত্তেজনা হ্রাসের কথা বলেছেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফায়সাল বিন ফারহান আল সৌদের নেতৃত্বে সোমবার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল দু’দিনের সফরে পাকিস্তান পৌঁছায়। তাদের সফরের মূল উদ্দেশ্য ছিল পাকিস্তানে বিনিয়োগের সুয়োগ খুঁজে পাওয়া।

এই সংক্ষিপ্ত সফর শেষে পাকিস্তানের পররাষ্ট্রামন্ত্রী ইসহাক দারের সাথে এক যৌথ সংবাদ সম্মেলনে আল সৌদ গাজায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসরাইলের মধ্যকার বৈরিতার অবসান ঘটানোর আহ্বান জানান। তিনি ফিলিস্তিনিদের ক্রমবর্ধমান সংখ্যায় জীবনহানির কথা উল্লেখ করেন।

আল সৌদ বলেন, ‘এই পরিস্থিতি মেনে নেয়া যায় না । এটি আন্তর্জাতিক নিয়মের সম্পূর্ণ ব্যর্থতা। আমাদের এখনই অস্ত্রবিরতি করতে হবে।’

সৌদি পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘বাস্তবতা হচ্ছে আন্তর্জাতিক সম্প্রদায় তাদের দায়িত্ব পালন করছে না। এই হত্যাকাণ্ড বন্ধ করতে আমাদের আরো কিছু করতে হবে।’

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি সফররত সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সাথে গাজার যুদ্ধ নিয়ে আলোচনা করেছেন।

দার বলেন, ‘অবিলম্বে ও নিঃশর্তে অস্ত্রবিনতির ব্যাপারে আমরা উভয়ই সহমত।’

ইসরাইলের নাম উল্লেখ না করেই পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী গাজার পরিস্থিতিকে গণহত্যা বলে ঘোষণা করেন এবং জবাবদিহিতার আহ্বান জানান।

এই দু জন শীর্ষ কুটনীতিক ফিলিস্তিনিদের কাছে কিনা বাধায় ত্রাণসামগ্রী সরবরাহের কথা বলেন। তবে কোনো কর্মকর্তাই হামাসের হাতে এখনো বন্দি ১০০ জনের বেশি পণবন্দির মুক্তির কথা বলেননি।

উভয় পররাষ্ট্রমন্ত্রীই ইসরাইলে ইরানের হামলার বিষয়ে নিশ্চুপ ছিলেন।
সূত্র : ভয়েস অব আমেরিকা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

17 + seven =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য