Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরছেলের সঙ্গে কলহ, কুকুরের নামে ২ একর জমি লিখে দিলেন কৃষক!

ছেলের সঙ্গে কলহ, কুকুরের নামে ২ একর জমি লিখে দিলেন কৃষক!

ছেলের সঙ্গে প্রায়ই কলহ লেগে থাকত। বাবার সঙ্গে তর্ক করতেন ছেলে। এসব পছন্দ ছিল না বাবাব। একদিন সেই কলহ তুমুল পর্যায়ে পৌঁছে গেল। তারপরই মনস্থির করলেন, সম্পত্তির ভাগ বাটোয়ারা করে দেবেন। নিজের কৃষি জমির দুই একর লিখে দিলেন পোষ্য কুকুরের নামে।

ওম নারায়ণ বর্মা পেশায় কৃষক। ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার বারিবাদা গ্রামে বসবাস। ছেলে প্রায়ই বাবার সঙ্গে ঝগড়া করতেন। জব্দ করতে উইল করলেন বর্মা। পৈতৃক কৃষি জমির অর্ধেক লিখে দিলেন স্ত্রীর নামে। বাকি অর্ধেক দিলেন ১১ মাসের দেশি কুকুর জ্যাকিকে। সেই জমির পরিমাণও কম নয়। দু’‌একর। উইলে আরও লিখলেন, যিনি ৫০ বছরের বর্মার মৃত্যুর পর জ্যাকির দায়িত্ব নেবেন, তিনিই জমির মালিক হবেন। উইলকে স্বীকৃতি দিতে হলফনামায় নথিভুক্ত করেন। এসব করে যদিও নিজের ভুল বোঝেন। তখন গ্রামের পঞ্চায়েত প্রধান যমুনা প্রসাদ শর্মা তার সঙ্গে কথা বলেন। তিনি বর্মাকে উইল পরিবর্তনে রাজি করান। জানা গেছে, দ্রুতই ছেলেকে জমির ভাগ দেবেন বর্মা। 


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

7 + eight =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য