Thursday, April 18, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরজাতিসংঘসহ কিছু মুসলিম দেশে চিঠি পাঠালেন ইসমাইল হানিয়া

জাতিসংঘসহ কিছু মুসলিম দেশে চিঠি পাঠালেন ইসমাইল হানিয়া

অনলাইন ডেস্ক ॥ ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের নেতা ইসমাইল হানিয়া দোহা সফরে গিয়ে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানির সঙ্গে সাক্ষাৎ করেছেন। সম্প্রতি দোহায় কাতারের আমিরের প্রাসাদে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাতে দুই নেতা ফিলিস্তিনি সংগঠনগুলোর মধ্যে ঐক্য প্রতিষ্ঠার উদ্যোগে অগ্রগতির বিষয়টি পর্যালোচনা করেন। পারস্য উপসাগরীয় দেশগুলো যখন একের পর এক ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করছে এবং সৌদি আরব তেল আবিবের সঙ্গে গোপনে সম্পর্ক শক্তিশালী করছে তখন হামাস নেতাকে দোহায় আমন্ত্রণ জানানোর ঘটনাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

ইসমাইল হানিয়া জাতিসংঘের পাশাপাশি ইরানসহ কিছু মুসলিম দেশের কাছে চিঠি পাঠান। ওই চিঠিতে তিনি ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্য ও সংহতি প্রতিষ্ঠার লক্ষ্যে মুসলিম দেশগুলোর সাহায্য চান। তিনি অবিলম্বে ফিলিস্তিনে সাধারণ নির্বাচন অনুষ্ঠানেরও দাবি জানান।

ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, ফিলিস্তিনের স্বশাসিত সরকারের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস শিগগিরই সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা করবেন। ওই ঘোষণায় ২০২১ সালের মে মাসের মাঝামাঝি সময়ে নির্বাচনের তারিখ নির্ধারণের সম্ভাবনা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

sixteen − five =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য