Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরদক্ষিণ আফ্রিকার ঐতিহ্যবাহী মসজিদে ভয়াবহ আগুন

দক্ষিণ আফ্রিকার ঐতিহ্যবাহী মসজিদে ভয়াবহ আগুন

দক্ষিণ আফ্রিকার ঐতিহ্যবাহী গ্রে স্ট্রিট মসজিদে আগুন লেগে এর একটি বড় অংশ পুড়ে গেছে। মসজিদটি প্রায় ১৩৯ বছরের পুরনো। এটি দক্ষিণ আফ্রিকার শহর দুরবানে মুসলিমদের নিকট অন্যতম আকর্ষণ ছিল। ঘটনায় কেউ হতাহত হয়নি। এখনো মসজিদে আগুন লাগার কারণ সমপর্কে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে। কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, গ্রে স্ট্রিট মসজিদ এই অঞ্চলের মধ্যে সর্ববৃহৎ মসজিদ। এই মসজিদে অগ্নিকাণ্ড নিয়ে দক্ষিণ আফ্রিকান মুসলিম নেটওয়ার্কের চেয়ারম্যান ফয়সাল সুলিমান বলেন, ধারণা করা হচ্ছে এটি একটি দুর্ঘটনা এ ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মসজিদে আগুন জ্বলছে সে সময়কার একাধিক ভিডিও ছড়িয়ে পড়ে।
এতে দেখা যায়, মসজিদটি দাউ দাউ করছে জ্বলছে এবং তা দেখতে সেখানে জড়ো হয়েছেন অসংখ্য উৎসুক মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমকে অনেককে এই দুর্ঘটনার প্রেক্ষিতে দুঃখ প্রকাশ করতে দেখা গেছে। মসজিদটিতে সাত হাজারের বেশি মানুষ নামাজ পড়তে পারতেন। বিভিন্ন সময়ে নেলসন ম্যান্ডেলা, বৃটিশ গায়ক ক্যাট স্টিভেন ও বক্সিং সুপারস্টার মোহাম্মদ আলি এই মসজিদটি সফর করেছেন। বং এরসঙ্গে কারো কোনো হাত নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

16 + 19 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য