Sunday, June 23, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরদাড়ি কামানো ও ধূমপানে নিষেধাজ্ঞার রায় : সৌদি আরবে ২ বিচারক বরখাস্ত

দাড়ি কামানো ও ধূমপানে নিষেধাজ্ঞার রায় : সৌদি আরবে ২ বিচারক বরখাস্ত

সৌদি আরবে দুজন বিচারককে বরখাস্ত করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তাঁরা দাড়ি কামাতে নিষেধ করার রায় দিয়েছেন এবং ধূমপান করতে নিষেধ করেছেন। কট্টর ইসলামপন্থী ও রাজতান্ত্রিক দেশটির এমন পদক্ষেপ বেশ অবাক করেছে সবাইকে। সৌদি আরবের সংবাদ সংস্থার অনলাইন সংবাদের ভিত্তিতে এ তথ্য জানা গিয়েছে।

তাঁদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, বরখাস্তকৃত দুজন তাঁদের রায়ে ইসলামকে উদ্ধৃত করেছেন। পুরুষের জন্য দাড়ি কাটা নিষেধ এবং ধূমপান করা নিষেধ, রায়ে এমন কথা উল্লেখ করেছেন বলে অভিযোগ করা হয়। অভিযোগের কারণ সম্পর্কে বলা হয়, আদালতের রায় একটি প্রাতিষ্ঠানিক কাজ। এতে ব্যক্তিগত মতামত রাখার কোনো জায়গা নেই। ব্যক্তির ইচ্ছা অনুযায়ী রায়ে এসব উল্লেখ করার সুযোগ নেই বলে মনে করছে দেশটি। তবে সৌদি আরবের এমন পদক্ষেপ বেশ অবাক করার মতো বিষয় বলেই মনে করা হয়, কারণ দেশটি বেশ রক্ষণশীল বলেই পরিচিত।

বরখাস্ত করার আদেশে বিচারকের এমন মূল্যায়নকে বিতর্কিত বলেও উল্লেখ করা হয়। জানা গেছে, বেশ কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে দেশটির আরো কিছু বিচারক ও প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত চলছে।

সূত্র : গালফ নিউজ।  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

3 × 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য