Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরফিলিস্তিনি ভূখণ্ডে আরো ৪টি বসতি স্থাপনের অনুমোদন দিয়েছে ইসরাইল

ফিলিস্তিনি ভূখণ্ডে আরো ৪টি বসতি স্থাপনের অনুমোদন দিয়েছে ইসরাইল

সংগ্রাম অনলাইন ডেস্ক: অধিকৃত ফিলিস্তিনি পশ্চিম তীরে আরো চারটি অবৈধ ইহুদি বসতি নির্মাণের প্রকল্প অনুমোদন দিয়েছে তেল আবিব। এছাড়া, পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের উত্তরে আরো নয় হাজার ইউনিট বসতি নির্মাণের পরিকল্পনা নিয়েছে। ইসরাইল এবং ফিলিস্তিনের গণমাধ্যম এ খবর দিয়েছে।

গতকাল (রোববার) ইসরাইলের পরিবহনমন্ত্রী মিরি রেজেভ পশ্চিম তীরে নতুন চারটি বসতি নির্মাণের প্রকল্প অনুমোদন দেন। ইসরাইলের চ্যানেল ইলেভেনের বরাত দিয়ে ফিলিস্তিনের মা’আন সংবাদ সংস্থা জানিয়েছে, জেরুজালেম আল-কুদস শহরের পৌরসভা সেখানে ইহুদিদের জন্য নয় হাজার বসতি নির্মাণের প্রক্রিয়া শুরু করেছে।

সূত্র অনুযায়ী, জেরুজালেম শহরের পরিত্যক্ত বিমানবন্দরের কাছে কয়েক হাজার ইউনিট বসতি নির্মাণ করা হবে। ১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধের সময় ওই এলাকা দখল করে নেয় ইহুদিবাদী ইসরাইল।

কয়েক বছর আগে জেরুজালেম শহরের এ নির্মাণ প্রকল্প নিয়ে পরিকল্পনা করা হয় কিন্তু আন্তর্জাতিক রাজনৈতিক চাপের কারণে কয়েক বার তা স্থগিত করে তেল আবিব।#

ডিএস/এএইচ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

19 − sixteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য