Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরভারতে ভ্যাকসিন নেওয়ার পর ৪৪৭ জনের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া

ভারতে ভ্যাকসিন নেওয়ার পর ৪৪৭ জনের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া

ভারতজুড়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন নেওয়ার পর দ্বিতীয় দিন পর্যন্ত ৪৪৭ জনের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। দেশটিতে মোট দুই লাখ ২৪ হাজার ৩০১ জনকে টিকা দেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, রোববার এক সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়টির অতিরিক্ত সচিব মনোহর আগনানি জানান, টিকা দেওয়ার পর যে ৪৪৭ জনের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়ার দেখা দিয়েছে তাদের মাত্র তিন জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

ভারতে টিকাদান কর্মসূচিতে যেসব ডোজ ব্যবহৃত হচ্ছে, সবই ভারতে তৈরি হয়েছে। কোভিড-১৯ মহামারীকে পরাজিত করার লড়াইয়ে আপাতত দুটি টিকাকে অনুমোদন দিয়েছে তারা। একটি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার বানানো ও ভারতের সিরাম ইনস্টিটিউটে উৎপাদিত ‘কোভিশিল্ড’, অপরটি ভারত বায়োটেকের ‘কোভ্যাক্সিন’। ১৩০ কোটি মানুষের এ দেশের অন্তত ৩০ কোটি নাগরিককে আগামী ছয় থেকে আট মাসের মধ্যে টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছে ভারত সরকার।

ইত্তেফাক/এআর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

three × four =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য