Wednesday, June 12, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরমসজিদুল আকসায় ইহুদিদের ধর্মীয় অনুষ্ঠানের অনুমতি বিষয়ে সতর্কবার্তা

মসজিদুল আকসায় ইহুদিদের ধর্মীয় অনুষ্ঠানের অনুমতি বিষয়ে সতর্কবার্তা

মুসলমানদের প্রথম ক্বেবলা খ্যাত মসজিদ আল-আকসার খতিব শায়খ আকরামা সাবরি সতর্ক করে দিয়ে বলেছেন, এই মসজিদের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা সংযুক্ত আরব আমিরাতের নেই। আল-আকসা মসজিদে ইহুদিবাদীদের পবিত্র গ্রন্থ তালমুদ পড়ার অনুষ্ঠান করতে অনুমতি দেয়ার ব্যাপারে ইসরায়েলের সঙ্গে আরব আমিরাতের সমঝোতা হয়েছে বলে খবর প্রকাশিত হওয়ার পর তিনি এ সতর্কবাণী উচ্চারণ করলেন।

শায়খ সাবরি সোমবার এক বক্তব্যে বলেন, মসজিদুল আকসার এক বিন্দু পরিমাণ মাটির ব্যাপারে ছাড় দেয়ার অধিকার কোনো মুসলমানের নেই।কাজেই এই মসজিদে বিধর্মীদেরকে তাদের ধর্মীয় অনুষ্ঠান করতে অনুমতি দেয়ার যে খবর প্রকাশিত হয়েছে তা বাস্তবায়নযোগ্য নয়। একটি ইসরায়েলি সংস্থা সম্প্রতি দাবি করেছে, সংযুক্ত আরব আমিরাত ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্প্রতি যে সমঝোতায় পৌঁছেছে তাতে ইহুদিদেরকে মসজিদুল আকসা কমপ্লেক্সে অনুপ্রবেশ করে তাদের ধর্মীয় আচার পালন করার অনুমতি দেয়া হয়েছে। ওই সমঝোতায় বলা হয়েছে, মুসলমানরা শুধুমাত্র এই কমপ্লেক্সের ভেতর অবস্থিত আল-আকসা নামক ছোট একটি স্থাপনায় নামাজ আদায় করতে পারবেন।

সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতিসহ গোটা মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে গত ১৩ আগস্ট ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ঘোষণা দেয়। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

5 × 2 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য