Thursday, July 25, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরমসজিদ বন্ধ থাকায় রোজাদার খুঁজে খুঁজে ইফতারি পৌঁছে দিচ্ছে কানাডার যুবকরা

মসজিদ বন্ধ থাকায় রোজাদার খুঁজে খুঁজে ইফতারি পৌঁছে দিচ্ছে কানাডার যুবকরা

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিস্তারের আশঙ্কায় এখনো অনেক দেশের মসজিদগুলোতে মুসুল্লিদের যাতায়াত নিয়ন্ত্রণ করা হচ্ছে। ব্যতিক্রম নয় কানাডাও। করোনার জন্য সেখানের মসজিদগুলোতে রমজানে ইফতার মাহফিল স্থগিত রয়েছে। এতে ঘর থেকে বের হওয়া রোজাদার মুসলিমদের ইফতারে একটু সমস্যা দেখা দিয়েছে। কেননা, রমজানে বাইরে চলাচলের সময় মাগরিবের আজান হলেই রাস্তার পাশের মসজিদটিতে গিয়ে ইফতার করার সংস্কৃতি সেখানেও আছে।

এই পরিস্থিতিতে দারুণ একটি উদ্যোগ গ্রহণ করেছে কানাডিয়ান মুসলিম তরুণ-তরুণীদের একটি সংগঠন। বিকেল হলেই সংগঠনের সদস্যরা ইফতার সামগ্রীর প্যাকেট নিয়ে রাস্তায় রোজাদারদের অপেক্ষা করে এবং পাস দিয়ে যাওয়া গাড়ির দিকে ইশারা দিয়ে ইফতারি গ্রহণের আমন্ত্রণ জানায়। গত শুক্রবারও তারা অন্তত ৫০০ রোজাদারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করেছে।

সংগঠনটির সমন্বয়ক ইয়াসমিন জুগলুল জানান, রমজানজুড়ে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

five × 3 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য