Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরমালিতে বিমান হামলা চালিয়ে ৫০ জিহাদিকে হত্যা করলো ফ্রান্স

মালিতে বিমান হামলা চালিয়ে ৫০ জিহাদিকে হত্যা করলো ফ্রান্স

আফ্রিকার দেশ মালিতে বিমান হামলা চালিয়ে কমপক্ষে ৫০ জিহাদিকে হত্যা করেছে ফ্রান্স। দেশটি জানিয়েছে, নিহত জিহাদিরা জঙ্গি সংগঠন আল-কায়দার সদস্য। এতে করে সংগঠনটি স্থানীয় কাঠামো ভেঙ্গে গেছে। এ খবর দিয়েছে ডয়েচে ভেলে।

হামলা নিয়ে ফরাসি প্রতিরক্ষামন্ত্রী একটি বিবৃতি দিয়েছেন। তিনি জানান গত ৩০ অক্টোবর ওই হামলা চালানো হয়। প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লি বলেন, খুবই গুরুত্বপূর্ণ একটা অপারেশনের খবর আপনাদের জানাতে চাই। ৫০ জনেরও বেশি জিহাদির মৃত্যু হয়েছে। প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। পাঁচজন জঙ্গিকে ধরাও সম্ভব হয়েছে। বিস্ফোরক ও সুইসাইড ভেস্টও উদ্ধার করা হয়েছে।

যে জায়গায় ফরাসি অপারেশন হয়েছে, তা বুরকিনা ফাসো ও নাইজার সীমান্তের কাছে। সেখানে সরকারি বাহিনীর সঙ্গে ইসলামপন্থীদের যুদ্ধ চলছে। ফরাসি প্রতিরক্ষামন্ত্রী বলেন, ড্রোনে দেখা যায়, তিনটি সীমান্ত এলাকায় মোটরসাইকেলে করে প্রচুর বিদ্রোহী যাচ্ছে। এরপর দুইটি মিরাজ যুদ্ধবিমানে করে ফরাসি সেনাকে সেখানে পাঠানো হয়। সেই সঙ্গে একটি ড্রোনও ব্যবহার করা হয় ক্ষেপনাস্ত্র ছোড়ার জন্য। নিহত সকলেই আল-কায়দা ও সাপোর্ট গ্রুপ ফর ইসলাম এন্ড মুসলিমের সমর্থিত সদস্য। বর্তমানে ওই অঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে ফ্রান্স পাঁচ হাজার সেনা মোতায়েন করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

15 − eleven =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য