Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরমাস্ক না পরলে পণ্য বিক্রি ও সেবা নয় : দোকান মালিক সমিতি

মাস্ক না পরলে পণ্য বিক্রি ও সেবা নয় : দোকান মালিক সমিতি

অর্থনৈতিক রিপোর্টার ॥ আসন্ন শীতে করোনাভাইরাসের বিস্তার রোধে মাস্ক পরিধান ছাড়া পণ্য বিক্রি ও সেবা না দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। বাংলাদেশ দোকান মালিক সমিতির পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, দেশের যেকোনো দোকান, বিপণী বিতানে মাস্ক পরিধান ছাড়া ক্রেতা, বিক্রেতা ও কর্মচারীদের প্রবেশ, পণ্য বিক্রি এবং সেবা দেওয়া নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

ওবিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, আজ (রবিবার) পয়লা নবেম্বও থেকে দোকানপাট, মার্কেট ও বিভিন্ন দোকানসমূহে মাস্কবিহীন ক্রেতা-বিক্রেতার প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করছি। মাস্কবিহীনক্রেতা, বিক্রেতা, কর্মচারী কেউ মার্কেটে, দোকানে প্রবেশ করবে না। যদি কেউ প্রবেশ করে আমরা তাকে সেবা প্রদান করব না।

হেলাল উদ্দিন বলেন, ইউরোপ-আমেরিকাসহ সারা পৃথিবীতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। ফ্রান্স ও ইংল্যান্ডে দ্বিতীয় দফায় লকডাউন শুরু হয়েছে। আসন্ন শীত মৌসুমে বাংলাদেশেও সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই সবাইকে মাস্ক পরিধানে উৎসাহিত করতেই দোকান মালিক সমিতি এই নিষিদ্ধের ডাক দিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের গত মার্চ মাসে করোনার বিস্তাররোধে দেশে লকডাউন দেয়া হয়। এরপর গত ঈদুল ফিতরের আগে লকডাউন তুলে নেয়া হলেও স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ রাখা হয়েছে। কিন্তু এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে করোনার প্রকোপ আবার বেড়ে যাচ্ছে। এ অবস্থায় দেশে যেনো সবকিছু স্বাভাবিকভাবে চলছে। মাস্ক পড়তে সরকারীভাবে বিভিন্ন উদ্যোগ নেয়া হলেও কার্যত সেভাবে মানা হচ্ছে না।

অনেকে মাস্ক ছাড়া চলাফেরা করছেন। যারাও ব্যবহার করছেন তারাও মাস্ক গানে ঝুঁলিয়ে রাখছেন মাত্র। মুখ ও নাকে পড়ছে না। এ অবস্থায় করোনার ঝুঁকি আবারও বাড়তে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

seventeen − 6 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য