Wednesday, June 12, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবররহস্য ঘেরা বারমুডা ট্রায়াঙ্গেলে ২০ যাত্রী নিখোঁজ!

রহস্য ঘেরা বারমুডা ট্রায়াঙ্গেলে ২০ যাত্রী নিখোঁজ!

বিশ্বে যেসব রহস্য আজও বিজ্ঞান উদঘাটন করতে পারেনি তার একটার নাম বারমুডা ট্রায়াঙ্গেল। রহস্য ঘেরা এক আশ্চর্যজনক জায়গা বলে আজও নাম রয়েছে বারমুডা ট্রায়াঙ্গেলের। এর আগে এই স্থান থেকে বিভিন্ন জাহাজ গায়েব হয়ে যাওয়ার খবর প্রকাশ পেয়েছে বারবার। এবার ফের সেই একই কাণ্ড।

আমেরিকার ফ্লোরিডা ও বাহামার মধ্যবর্তীতে অবস্থিত এই অঞ্চল থেকে ‘নিখোঁজ’ হয়ে গেল মাকো কুদদি নামে একটি ভেসেল বা বড় আকারের নৌকা। ২০ জন যাত্রী ছিল ওই ভেসেলে। নিখোঁজ তারাও। উল্লেখ্য, ভেসেলটি নিখোঁজ হলেও প্রথমে এ খবর জানা যায়নি। টানা তিনদিন মার্কিন বাহিনী খোঁজাখুঁজির চালানোর পরেও খোঁজ না মেলায় ভেসেলটি নিখোঁজ হওয়ার খবর জানা যায়। আকাশ পথে এবং সমুদ্রে অনুসন্ধান চালানো হলেও মেলেনি খোঁজ। ফলে শেষমেশ হাল ছাড়তে বাধ্য হয় অনুসন্ধানকারী দল।

সোমবার ওই ভেসেলটি যাত্রী নিয়ে বিমিনি দ্বীপ থেকে ছাড়ে। মঙ্গলবার সেটি পৌঁছানোর কথা ছিল ১৩০ কিলোমিটার দূরে ফ্লোরিডা অঙ্গরাজ্যের লেক ওয়ার্থে। পরের তিন দিন প্রায় ৮৪ ঘণ্টা খোঁজ চালানোর পরে শুক্রবার অনুসন্ধান কার্যক্রম স্থগিত করা হয়।

উল্লেখ্য, এই বারমুডা ট্রায়াঙ্গেল নিয়ে যথেষ্ট রহস্য রয়েছে। এটি আটলান্টিক মহাসাগরের উত্তর-পশ্চিমাংশে ত্রিভুজাকৃতির একটি বিশেষ অঞ্চল। এই এলাকা থেকে জাহাজ, নৌকো এমনকি প্লেন অবধি নিখোঁজ হয়ে গেছে বলে দাবি করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

two × 5 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য