Wednesday, February 28, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসকল নাগরিককে পেনশনের আওতায় আনার কথা ভাবছে সরকার: পরিকল্পনামন্ত্রী

সকল নাগরিককে পেনশনের আওতায় আনার কথা ভাবছে সরকার: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের সকল নাগরিককেই পেনশনের আওতায় আনার কথা ভাবছে সরকার।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) প্রয়াত সদস্যদের মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী।

পেশাজীবীদের পেনশনের আওতায় আনা হচ্ছে জানিয়ে পরিকল্পনা মন্ত্রী বলেন, ইতিমধ্যে অনেক পেশায় পেনশন প্রথা চালু রয়েছে। বাকিদের জন্য পেনশন সুবিধা দেয়া যায় কি-না তা নিয়ে পরিকল্পনা করা হচ্ছে।

সকল ক্ষেত্রে ব্যয় বাড়ানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, গণমাধ্যমের ক্ষেত্রে ব্যয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

মন্ত্রী বলেন, সাংবাদিকদের কল্যাণ ফান্ড গঠন সার্বিক প্রয়াসের অংশ হতে পারে।

তিনি ক্র্যাবের প্রয়াতদের পরিবারের সদস্যদের নিয়ে এ ধরণের আয়োজনের জন্য ক্র্যাব নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

যুগান্তরের সম্পাদক সাইফুল আলম বলেন, সাংবাদিকদের কর্মকাণ্ডের মাধ্যমে তারা জাতীয় পর্যায়ে চলে আসেন। যখন কোনো সাংবাদিক মারা যায় তখন ওই পরিবারটি চোখে অন্ধকার দেখে। তিনি প্রয়াত সদস্যদের পরিবারের নিয়মিত খোঁজ-খবর রাখার জন্য ক্র্যাব নেতৃবৃন্দকে আহ্বান জানান।

তিনি সাংবাদিকদের পেনশনের ব্যবস্থা করতে পরিকল্পনা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি আরও বলেন, সাংবাদিকদের জন্য একটি কল্যাণ ট্রাষ্ট রয়েছে। কিন্তু তা পর্যাপ্ত নয়। যারা রিপোর্টার তাদের জন্য আলাদা কল্যাণ ট্রাষ্ট গঠনে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, সাংবাদিকরা ঝুঁকি নিয়ে কাজ করেন। প্রতিটি ডিপার্টমেন্টকে জাগিয়ে তোলেন সাংবাদিকরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ক্র্যাব সভাপতি মিজান মালিক সাংবাদিকদের কল্যাণে ‘কল্যাণ ফান্ড’ গঠনে সহায়তা করতে পরিকল্পনা মন্ত্রীকে আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাব সাধারণ সম্পাদক আলাউদ্দিন আারিফ। এছাড়াও প্রয়াতদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, এস এম আবুল হোসেন, সিনিয়র সদস্য গাফফার মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ।

প্রয়াত সদস্য বশির আহমেদের ছেলে ডা. সালেহ, আরিফ রহমানের মেয়ে অহনা রহমান ও আসলাম রহমানের স্ত্রী ফাতেমা রহমান স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে ক্র্যাবের সদস্যবৃন্দ ও প্রয়াত সদস্যদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four + twelve =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য