Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসন্ত্রাসে আর্থিক মদতের দায়ে হাফিজ সাইদকে সাড়ে ১৫ বছরের কারাদণ্ড

সন্ত্রাসে আর্থিক মদতের দায়ে হাফিজ সাইদকে সাড়ে ১৫ বছরের কারাদণ্ড

সন্ত্রাসবাদী কাজকর্মে আর্থিক মদতের দায়ে লস্কর-ই-তৈইবা প্রধান হাফিজ সাইদকে সাড়ে ১৫ বছরের জন্য জেলে পাঠানোর নির্দেশ দিল পাকিস্তানের একটি আদালত। এবছর এই ধরনের যে চারটি মামলায় হাফিজকে দোষী সাব্যস্ত করা হয়েছে তার মধ্যে এটাতেই সবথেকে বেশি সাজা ঘোষণা করা হল। 

কড়া নিরাপত্তার ঘেরাটোপে থাকা আদালত কক্ষের মধ্যে সমস্ত অভিযুক্তের উপস্থিতিতে এই মামলার রায় ঘোষণা করা হয়। ভিতরে সংবাদমাধ্যমেরও প্রবেশাধিকার ছিল না।  লাহোর আদালতের এক আধিকারিক জানান, লাহোরের সন্ত্রাসবাদ বিরোধী আদালত লস্কর-ই-তৈইবা ওরফে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাইদসহ পাঁচ নেতাকে সন্ত্রাসে আর্থিক মদতের দায়ে দোষী সাব্যস্ত করেছে। তাদের প্রত্যেককে সাড়ে ১৫ বছরের কারাদণ্ডের সাজা দিয়েছেন বিচারক। 

হাফিজ ছাড়া বাকিরা হলেন জামাত-উদ–দাওয়ার মুখপাত্র ইয়ায়া মুজাহিদ, জাফর ইকবাল, হাফিজ আবদুস সালাম ও মোহম্মদ আসরাফ। এছাড়া এই মামলার আরেক আসামি হাফিজ সাইদের শ্যালক আবদুল রহমান মাক্কিকে ৬ মাসের কারাদণ্ডের সাজা দিয়েছে আদালত। জরিমানা করা হয়েছে ২ লাখ টাকাও।

গত নভেম্বর মাসেও সন্ত্রাসবাদে আর্থিক মদতের দু’টি ভিন্ন মামলায় দোষী সাব্যস্ত হয়েছিল হাফিজ সাইদ। এর জন্য তাকে ৫ বছর করে ১০ বছরের সাজা দেওয়া হয়। বিশ্বস্ত সূত্রের খবর, ৭০ বছরের হাফিজকে বিশ্বের চোখে ধুলো দেওয়ার জন্য জেলের সাজা দেওয়া হলেও লাহোরের লাখপত জেলের বদলে নিজের বাড়িতেই বহাল তবিয়তে রয়েছেন তিনি। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

19 − 2 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য