Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসিরিয়ার কারাগার থেকে ১৮০০ ফিলিস্তিনি গুম, নিহত ৬২০

সিরিয়ার কারাগার থেকে ১৮০০ ফিলিস্তিনি গুম, নিহত ৬২০

শেহাব নিউজ এজেন্সি জানিয়েছে, সিরিয়ার বিভিন্ন কারাগার থেকে নারী ও শিশুসহ ১ হাজার ৮শ’রও বেশি ফিলিস্তিনি বন্দি গুম হয়ে গেছে। এছাড়াও কারা অভ্যন্তরে চরম নির্যাতনের শিকার হন। 

এদিকে, ফিলিস্তিনিদের অধিকার নিয়ে কাজ করে এমন একটি সংস্থার হিসেবে, সিরিয়ায় অন্তত ১ হাজার ৭৯৭ জন ফিলিস্তিনি বন্দি গুম হয়েছেন। একই সঙ্গে ভয়াবহ নির্যাতনের শিকার হয়ে ৬২০ জন বন্দি মারা গেছেন। ‘গ্রেফতার এবং জিজ্ঞাসাবাদের ভয়ে সিরিয়ায় ফিলিস্তিনি শরণার্থীদের অনেক পরিবারই তাদের গুম বা নিহত হওয়া স্বজনদের বিষয়ে কথা বলতে ভয় পান।’ ৩০ আগস্ট আন্তর্জাতিক গুম দিবসে সংস্থাটি এই তথ্য জানায়।

তারা বলেন, ফিলিস্তিনি বন্দিরা প্রতিদিনই সিরিয়ার গোপন ডিটেনশন সেন্টারগুলোতে ভয়াবহ নির্যাতনের শিকার হচ্ছেন। আর সেখানে তাদের মৌলিক চিকিৎসা সেবাটুকুও দেয়া হচ্ছে না।

সিরিয়ায় বন্দি ফিলিস্তিনিদের বিষয়ে পূর্ণাঙ্গ তথ্য প্রকাশের আহ্বান জানিয়েছে সংস্থাটি। পাশাপাশি, নির্যাতনে নিহতদের কোথায় কবর দেয়া হয়েছে সে তথ্য প্রকাশেরও দাবি জানিয়েছে তারা।

বিডি প্রতিদিন/ আবু জাফর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

fifteen − 3 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য