Sunday, March 3, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসিরিয়ার সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে যাচ্ছে সৌদি আরব!

সিরিয়ার সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে যাচ্ছে সৌদি আরব!

সৌদি আরবের একটি নিরাপত্তা প্রতিনিধিদল সিরিয়া সফর করে দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে সাক্ষাৎ করেছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে এ খবর এসেছে।

আরবি দৈনিক রাই আল-ইয়ায়োমের বরাত দিয়ে বার্তা সংস্থা ইরান প্রেস জানিয়েছে, সৌদি গোয়েন্দা বিভাগের প্রধান খালিদ আল-হামিদানের নেতৃত্বে একটি সৌদি প্রতিনিধিদল দামেস্কে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে সাক্ষাৎ করেছে।প্রেসিডেন্ট আসাদ ছাড়াও তার নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল আলী মামলুকির সঙ্গেও সৌদি প্রতিনিধিদলটি সাক্ষাৎ করেছে। এসব সাক্ষাতে দুইপক্ষ রিয়াদ-দামেস্ক সম্পর্কের ভবিষ্যত নিয়ে আলোচনা করেছে। তবে সৌদি প্রতিনিধিদলের দামেস্ক সফরের দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

সাক্ষাতে সিরিয়ার সঙ্গে সকল ক্ষেত্রে সম্পর্ক স্বাভাবিক করার প্রাথমিক পদক্ষেপ হিসেবে সৌদি আরব দামেস্কে নিজের দূতাবাস আবার চালু করতে সম্মত হয়েছে বলেও আরবি দৈনিকটি জানিয়েছে।

সেইসঙ্গে সিরিয়াকে আরব লীগের সদস্যপদ ফিরিয়ে দিতেও রাজি হয়েছে রিয়াদ। সৌদি প্রতিনিধিদলটি দামেস্ককে জানিয়েছে, আলজেরিয়ায় অনুষ্ঠেয় আরব লীগের পরবর্তী বৈঠকে সিরিয়াকে আমন্ত্রণ জানানো হবে।

বিডি প্রতিদিন/কালাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

5 × one =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য