Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসৌদি আরবে দুর্নীতির দায়ে ২৪১ জন গ্রেপ্তার

সৌদি আরবে দুর্নীতির দায়ে ২৪১ জন গ্রেপ্তার

সৌদি আরবে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ ২৪১ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। গত মাসে দুর্নীতির অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। সৌদি আরবের দুর্নীতি দমন অধিদপ্তর গত রোববার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আল–জাজিরা জানায়, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে সৌদি আরবের স্বরাষ্ট্র, স্বাস্থ্য, পৌর ও পল্লিবিষয়ক এবং আবাসন, শিক্ষা, মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ কাস্টমসের কর্মকর্তারা ছিলেন। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে ঘুষ নেওয়াসহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

গত মাসে সৌদি আরবের নাজাহা দলের অন্তত ২৬৩টি অভিযানে তাঁদের আটক করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে সৌদি নাগরিক ছাড়া বেশ কয়েকজন অভিবাসীও রয়েছেন। গত জানুয়ারিতে ৩ দশমিক ১ বিলিয়ন ডলার অর্থপাচারের অভিযোগে ৩২ জনকে গ্রেপ্তার করেছিল সৌদি কর্তৃপক্ষ। সৌদি আরবের দুর্নীতি দমন অধিদপ্তর বলছে, সৌদি কেন্দ্রীয় ব্যাংকের বেশ কিছু কর্মকর্তা প্রবাসী ও ব্যবসায়ীদের কাছ থেকে ঘুষ নিয়ে তাঁদের অনৈতিক সুবিধা দিচ্ছে দীর্ঘদিন ধরে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

6 − 2 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য