Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসৌদি আরব-পাকিস্তান যেসব চুক্তি সই

সৌদি আরব-পাকিস্তান যেসব চুক্তি সই

সৌদি-পাকিস্তান সুপ্রিম সমন্বয় কাউন্সিল প্রতিষ্ঠার লক্ষ্যে একটি চুক্তি সই করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে গত মঙ্গলবার পাকিস্তানের মন্ত্রিসভা দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা সহজতর করার লক্ষ্যে- ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সৌদি যুবরাজের পাকিস্তানের সফরকালে স্বাক্ষরিত বিনিয়োগ চুক্তির ‘বাধাগুলি অপসারণ করতে’- এই কাউন্সিল প্রতিষ্ঠার অনুমোদন দেয়।

সৌদি বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, দু’দেশের প্রতিনিধিরাও মাদকদ্রব্য, সাইকোট্রপিক এবং অবৈধ রাসায়নিক পদার্থ পাচার রোধে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন।

আল-আরবিয়া টিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) এবং ইসলামী প্রজাতন্ত্র পাকিস্তানের মধ্যে শক্তি, অবকাঠামো, পরিবহন, পানি এবং যোগাযোগ প্রকল্পগুলোর অর্থায়নে আরও একটি সমঝোতা সই হয়েছে।

এ ছাড়া পাকিস্তানি প্রধানমন্ত্রী ও সৌদি যুবরাজ স্বাধীনতা বঞ্চিত জনগণসহ নিরাপরাধে দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের জন্য একসঙ্গে কাজ করার ব্যাপারেও একমত হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যায় ইমরান খান যুবরাজের আমন্ত্রণে তিন দিনের সফরে সস্ত্রীক সৌদি আরব যান। জেদ্দা বিমানবন্দরে নামার পর তাদেরকে অভ্যার্থনা জানান স্বয়ং যুবরাজ।

পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলা হয়েছে, জেদ্দায় যুবরাজ ও ইমরান খান দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়ে বিস্তৃত আলোচনা করেছেন।

সূত্র : আরব নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

five + 19 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য