Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসৌদি আরব মক্কা ও মদিনার পবিত্রস্থান দুই হারাম পুনরায় চালু করার উদ্যোগ...

সৌদি আরব মক্কা ও মদিনার পবিত্রস্থান দুই হারাম পুনরায় চালু করার উদ্যোগ নিয়েছে।

দু’টি পবিত্র মসজিদের বিষয়ক সৌদি আরবের জেনারেল প্রেসিডেন্সির প্রধান আবদুল রহমান আল-সুদাইস গতকাল ঘোষণা করেছিলেন, মুসলিম ইবাদতকারীরা মক্কা ও মদিনার দুটি পবিত্র মসজিদে “ কিছু দিনের মধ্যে” ফিরে আসতে পারবেন। সম্ভবত আগামী বৃহস্পতিবার থেকে।

“সেই দিনগুলি (আবার আসবে) যখন ইসলামী উম্মাহ থেকে দুঃখ দূরে সরে যাবে এবং আমরা তাওয়াফের জন্য পবিত্র মসজিদে ফিরে আসব, সা’ই (সাফার মারওয়া পাহাড়ের মাঝে চলার অনুষ্ঠান) এবং আল-রওদা আল-শরীফায় প্রার্থনা ও হযরত মুহাম্মদ (সাঃ) এর রওজায় সালাম পৌঁছানো, ”আল-সুদাইস সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে বলেছেন।

তিনি উল্লেখ করেছেন যে স্বাভাবিক জীবনে আমরা ফিরে আসবো, জোর দিয়ে বলেন যে রিয়াদ “একটি শান্ত এবং স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করতে” আগ্রহী।

সৌদি কর্মকর্তারা মুসলমানদের প্রতি আহ্বান জানাচ্ছেন যে, “করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রোধ করার জন্য সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসাবে প্রয়োগকৃত নিষেধাজ্ঞাগুলি (বিশেষ করে তাড়াহুড়া) কেউ যেন উপেক্ষা না করে”।

দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয় সম্প্রতি টুইটারে জানিয়েছে যে এটি দুটি মসজিদ পুনরায় চালু করে দেয়া হচ্ছে। “আল্লাহ্‌ তা’আলার বিশেষ দয়ায়, আমাদের সরকারের বুদ্ধিমান নেতৃত্বে এবং উপযুক্ত কর্তৃপক্ষের প্রদত্ত পদ্ধতি ও নির্দেশনা মেনে চলার প্রতিশ্রুতি অনুসারে আমরা মক্কার আল-হারাম এবং মদিনায় নব্ববী মসজিদ বিশ্বের সমস্ত মুসলমান ইবাদতকারীদের জন্য আবার খুলব।

১৮ মার্চ, কভিড-১৯-এর বিস্তার রোধে পরিচালিত ধারাবাহিক পদক্ষেপের অংশ হিসাবে, কিংডমের কাউন্সিল অফ সিনিয়র স্কলার্স, সারা দেশের মসজিদগুলিতে নামাজ স্থগিত করেছেন। অফিসিয়াল তথ্য অনুসারে, ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম এই রোগটি দেখা গিয়েছিল – এ পর্যন্ত সৌদি আরব জুড়ে ১৫৭ জনেরও বেশি লোক মারা গেছে এবং ২১,৪০২ জনেরও বেশি সংক্রমিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

19 − sixteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য