Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরহাসপাতালে অগ্নিকাণ্ড: ইরাকি স্বাস্থ্যমন্ত্রী ও বাগদাদের গভর্নর বরখাস্ত

হাসপাতালে অগ্নিকাণ্ড: ইরাকি স্বাস্থ্যমন্ত্রী ও বাগদাদের গভর্নর বরখাস্ত

ইরাকের রাজধানীতে অবস্থিত ইবনে আল-খাতিব হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী ও বাগদাদের গভর্নরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল রবিবার (২৫ এপ্রিল) মন্ত্রীসভার জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

বৈঠক শেষে ইরাকি প্রধানমন্ত্রী মোস্তফা আল-কাদিমির মিডিয়া অফিস থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, ইরাকের স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-তামিমি এবং বাগদাদের গভর্নর মুহাম্মদ জাবেরকে সাময়িক বরখাস্ত করা হলো। তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী ওথমান আল-ঘানিমিকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত করে প্রতিবেদন জমা দেবেন, বিবৃতিতে উল্লেখ করা হয়।

এর আগে গত শনিবার রাতে বাগদাদের ইবনে আল-খাতিব হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৮২ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরও অন্তত ১১০ জন। এ ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোস্তাফা আল-কাদিমি।

ইবনে আল-খাতিব হাসপাতালের পরিচালক, প্রকৌশল ও রক্ষণাবেক্ষণ শাখার পরিচালককে বরখাস্ত করা হয়েছে। ইরাকি প্রধানমন্ত্রী বলেছেন, হাসপাতালে বিস্ফোরণের এই ঘটনা গোটা দেশের নিরাপত্তা পরিস্থিতির ওপর নেতিবাচক প্রভাব ফেলবে। পাশাপাশি দ্রুততার সঙ্গে ঘটনার তদন্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

1 × 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য