Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরচরম খরায় তুরস্ক, ৪৫ দিনের মধ্যে পানিশূন্য হয়ে যাবে ইস্তাম্বুল!

চরম খরায় তুরস্ক, ৪৫ দিনের মধ্যে পানিশূন্য হয়ে যাবে ইস্তাম্বুল!

চরম খরায় ভুগছে তুরস্ক। তবে সবচেয়ে খারাপ অবস্থা ইস্তাম্বুলের। এভাবে চলতে থাকলে আর মাত্র দেড়মাস পরেই পানিশূন্য হয়ে পড়বে এক কোটি ৭০ লাখ জনসংখ্যা অধ্যুষিত তুরস্কের অন্যতম প্রধান এ শহরটি। 

দেশের অন্যান্য শহরগুলোরও একই অবস্থা। এ অবস্থার জন্য দায়ী করা হচ্ছে নগর উন্নয়ন কর্তৃপক্ষকে। উন্নয়ন কাজে পানির অপরিমিত ব্যবহারের কারণেই এ সঙ্কট বলে অভিযোগ উঠেছে। ইস্তাম্বুলের পানি সরবরাহের প্রধান উৎস ওমেরিল বাঁধের পানির স্তর গত ১৫ বছরের মধ্যে সর্বনিম্নে নেমে গেছে। সময় মতো বৃষ্টি না হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

রাজধানী আঙ্কারার মেয়র মানসুর জাভাস বলেছেন, বাঁধ ও রিজারভায়রগুলোতে মাত্র ১১০ দিন চলার মতো পানি রয়েছে। আরো দুটি বড় শহর ইজমির ও বুরসায় যেসব বাঁধ রয়েছে সেগুলোতে যথাক্রমে ৩৬ ও ২৪ শতাংশ পানি অবশিষ্ট রয়েছে।

সূত্র: দ্য মেইল


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

five × two =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য