Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরফিলিস্তিনকে সহযোগিতা কমিয়ে দিয়েছে আমিরাত ও বাহরাইন

ফিলিস্তিনকে সহযোগিতা কমিয়ে দিয়েছে আমিরাত ও বাহরাইন

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পর ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য সহযোগিতা মারাত্মকভাবে কমিয়ে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইন।

ইসরাইলের চ্যানেল-১২ টেলিভিশন জানিয়েছে, ফিলিস্তিনি উদ্বাস্তুদের সহযোগিতার জন্য জাতিসংঘের তহবিলে যেখানে ২০১৮ ও ২০১৯ সালে যথাক্রমে পাঁচ কোটি ৩০ এবং পাঁচ কোটি ১০ লাখ ডলার অর্থ দিয়েছে সেখানে গত বছর মাত্র ১০ লাখ ডলার দিয়েছে।

ইসরাইলি টেলিভিশন চ্যানেলের ওই খবরে বলা হয়েছে, পারস্য উপসাগরীয় আরব দেশ বাহরাইনে একইভাবে ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য সহযোগিতা কমিয়ে দিয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানায় নি চ্যানেল টুয়েলভ।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক প্রতিষ্ঠার ঘটনাকে বিশ্বাসঘাতকতা বলে তার কঠোর নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনের জনগণ। আরব দেশ দুটি ফিলিস্তিনিদের জন্য অর্থ সহযোগিতা কমিয়ে দিয়ে তারই প্রতিশোধ নিয়েছে বলে মনে করা হচ্ছে। এর আগে,  ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মধ্যপ্রাচ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য অর্থ সহায়তা বন্ধের  ঘোষণা দিয়েছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

fourteen − 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য