Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরশৈত্যপ্রবাহ: আবহাওয়া অফিসের ভয়ঙ্কর বার্তা

শৈত্যপ্রবাহ: আবহাওয়া অফিসের ভয়ঙ্কর বার্তা

রাজধানী ঢাকায় শৈত্যপ্রবাহ শুরু না হলেও দেশের বিভিন্ন স্থানে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। যা আরও দু’দিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার (১৫ জানুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

এই প্রসঙ্গে আবহাওয়াবিদ হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, উত্তরের হিম বাতাসের তীব্রতা বেড়ে গেলেই শীতের প্রকোপ বেড়ে যায়। হিম বাতাসের তীব্রতার কারণে দেশের বিভিন্ন জেলায় মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। যা আগামী আরও দুদিন অর্থাৎ শনি ও রোববার পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, শীতের প্রকোপ জানুয়ারি মাস জুড়েই চলবে; যেটা ফেব্রুয়ারি মাস পর্যন্ত অব্যাহত থাকবে। আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, চলতি মাসে খুব বেশি তাপমাত্রা বাড়বে না। শৈত্যপ্রবাহ আর কয়েকদিন থাকবে। এরপর কমে আসবে শীতের প্রকোপ। তবে সারাদেশে একযোগে হিম বাতাস প্রবাহিত হওয়ার সম্ভাবনা কম।

এদিকে শুক্রবার (নওগাঁ) জেলার বাদলগাছিতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১২ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ ঢাকায় সূর্যোদয় ৬টা ৪৩ মিনিটে ও সূর্যাস্ত ৫টা ৩৪ মিনিটে।

আমারসংবাদ/জেডআই

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

sixteen − five =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য