Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবর‘সামরিক শক্তি না থাকলে আলোচনার টেবিলে নতজানু হয়ে থাকতে হয়’

‘সামরিক শক্তি না থাকলে আলোচনার টেবিলে নতজানু হয়ে থাকতে হয়’

ইরানের বেসামরিক প্রতিরক্ষা সংস্থার প্রধান ব্রিগেডিয়ার জেনারেল গোলামরেজা জালালি বলেছেন, আমেরিকার কঠিন নিষেধাজ্ঞার কারণেই ইরান বর্তমানে ক্ষেপণাস্ত্র ও ড্রোন শক্তিতে এত বড় সাফল্য অর্জন করেছে। সম্প্রতি ইরান এক সামরিক মহড়ায় নিজের ক্ষেপণাস্ত্র ও ড্রোনের সক্ষমতা প্রদর্শন করার পর এ মন্তব্য করলেন তিনি।

জেনারেল জালালি রবিবার তেহরানে এক অনুষ্ঠানে বলেন, মার্কিন নিষেধাজ্ঞা না থাকলে ইরান হয়তো ভিন্ন উপায়ে নিজের সমরাস্ত্রের প্রয়োজন মেটাত; ফলে নিজস্ব প্রযুক্তিতে সামরিক সক্ষমতা অর্জনের কথা চিন্তা করার সুযোগ পেত না। জেনারেল জালালি তার বক্তব্যের অন্য অংশে বলেন, সামরিক শক্তি অর্জন করতে না পারলে ন্যায়সঙ্গত আলোচনায় অংশগ্রহণ করা সম্ভব হয় না। তিনি বলেন, মার্কিন ক্ষমতার মসনদে ট্রাম্পের উপস্থিতি প্রমাণ করেছে, আজ ও আগামীকালের বিশ্বে শুধুমাত্র আলোচনা ও কূটনীতি দিয়ে বেশিদূর অগ্রসর হওয়া যাবে না; সামরিক শক্তি না থাকলে আলোচনার টেবিলে নতজানু অবস্থানে বসে থাকতে হয়।

ইরান গত শনিবার দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের সাহায্যে ১ হাজার ৮০০ কিলোমিটার দূরের বিভিন্ন লক্ষ্যবস্তু ধ্বংস করেছে। ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র দু’দিনব্যাপী এক মহড়ায় নিজের এই সামরিক শক্তি প্রদর্শন করে ইরান।

বিডি প্রতিদিন/কালাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

20 − fourteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য