Wednesday, June 12, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসৌদি আরবে কবরস্থানে বোমা হামলা

সৌদি আরবে কবরস্থানে বোমা হামলা

সৌদি আরবের জেদ্দায় অমুসলিমদের একটি কবরস্থানে বোমা হামলার ঘটনা ঘটেছে। প্রথম বিশ্বযুদ্ধে নিহত সৈন্যদের স্মরণে একটি অনুষ্ঠান চলাকালে এ হামলা হয়। অনুষ্ঠানে ইউরোপীয়ানসহ বিদেশি কূটনীতিকরা অংশগ্রহণ করেছিল বলে ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়, এ হামলায় চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সৌদি সরকারের পক্ষ থেকে এ নিয়ে এখনও কিছু না বলা হলেও জেদ্দায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বিবিবি জানিয়েছে, সৌদি আরবে কর্মরত একজন ফরাসি সাংবাদিক হামলার পর ঘটনাস্থলের কিছু ছবি বলে দাবি করে অনলাইনে পোস্ট করেছেন।

তাতে পুষ্পস্তবকের আশেপাশে রক্তের ছোপ দেখা যাচ্ছে। তবে এই ছবি ঘটনাস্থলের কিনা তা যাচাই করা যায়নি।

সৌদি আরবে কর্মরত আরেকজন সাংবাদিক জানিয়েছেন, বোমা হামলার সময় সেখানে ফ্রান্স, ব্রিটেন এবং আয়ারল্যান্ডের কনসাল জেনারেল এবং সেদেশে বসবাসরত অন্যান্য বিদেশি অতিথিরা উপস্থিত ছিলেন। তার টুইটে একজন আহতকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে দেখা গেছে।

বিবিসির আরব ঘটনাবলীর সম্পাদক সেবাস্টিয়ান আশার জানিয়েছেন, ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জেদ্দার এই ঘটনাকে কাপুরুষোচিত হামলা বলে বর্ণনা করে এর নিন্দা জানানো হয়েছে।

এছাড়া দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে খুঁজে বের করার জন্য সৌদি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে। যদিও প্রকৃত ঘটনা সম্পর্কে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

six − six =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য