Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইন্দোনেশিয়ায় প্লাবিত ৪'শ বাড়ি

ইন্দোনেশিয়ায় প্লাবিত ৪’শ বাড়ি

প্রবল বর্ষণ ও আকস্মিক বন্যায় ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা ও আশপাশের অঞ্চল প্লাবিত হয়েছে ৪৩৬ বাড়ি। শনিবার (৩০ জানুয়ারি) জেম্বার আঞ্চলিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এ কথা জানায়।

বার্তা সংস্থা এএফএপি’র বরাতে জানা যায়,দুর্যোগ ব্যবস্থাপণা সংস্থার জরুরি ও ত্রাণ ব্যবস্থাপণা বিভাগের প্রধান হেরু উইদাগদো জানিয়েছেন, একটি স্কুল ভবন ও দুটি উপাসনালয়ও বন্যায় প্লাবিত হয়েছে। ২০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ এই বন্যায় এ পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। অদ্যাবধি হতাহতের কোনো খবর পাওয়া যায়নি, তেমন কিছুর আশঙ্কা নেই বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বেদাডং নদীতে উপচে পড়া বন্যার ফলে সাতটি উপ- জেলার বসতি জলাবদ্ধ হয়ে পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাসিন্দাদের, বিশেষত প্রবীণ ও শিশুদের জলাবদ্ধ এলাকা থেকে সরিয়ে নিয়েছে।

এদিকে, বেশ কয়েকটি এলাকায় ইতোমধ্যেই বন্যার পানি হ্রাস পেতে শুরু করেছে। তবে বৃষ্টিপাত এখনও বেশি হওয়ার কারণে বাসিন্দাদের জন্য বন্যার পূর্বাভাস ও সতর্কতা অব্যাহত রয়েছে।

ইত্তেফাক/এএইচপি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × 2 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য