Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইরাকে এক দিনে ২১ মৃত্যুদণ্ড!

ইরাকে এক দিনে ২১ মৃত্যুদণ্ড!

ইরাকে এক দিনে ২১ জনকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়েছে। গত সোমবার দেশটিতে গণহারে এসব মৃত্যুদণ্ডের সাজা প্রদান করা হয়েছে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এর মধ্য দিয়ে বিভিন্ন সময় সন্ত্রাসী হামলার অভিযোগে দণ্ডিত ব্যক্তিদের সাজা কার্যকরের অংশ হিসেবে এমন পদক্ষেপ নিল ইরাকি প্রশাসন। 

ইরাকের দক্ষিণাঞ্চলের শহর সাসসিরিয়া অঞ্চলের কারাগারে এ গণমৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তাল আফর শহরে আইএসের সন্ত্রাসী কার্যক্রম চলার সময়ে দুটি আত্মঘাতী হামলা চালিয়ে ১২ জনকে হত্যা করা হয়। এসব মৃত্যুদণ্ডে জড়িতরা সেই হত্যাকাণ্ডের পরিকল্পনায় যুক্ত ছিলেন বলে ইরাকি কর্তৃপক্ষ জানিয়েছে। সরকারের পক্ষ থেকে এসব ব্যক্তির দণ্ড কার্যকর করার বিষয়টি জানানো হলেও তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। 

এদিকে, গণহারে মৃত্যুদণ্ড দেওয়ার নিন্দা জানিয়েছে দেশটিতে ক্রিয়াশীল মানবাধিকার সংস্থাগুলো। তাদের দাবি, ত্রুটিপূর্ণ বিচারের মাধ্যমে এ সাজা দেওয়া হয়েছে। কিন্তু ইরাকের প্রশাসন এসব বিচারকাজকে স্বচ্ছ বলে দাবি করেছে।

সূত্র : গালফ নিউজ, আল আরাবিয়া.নেট।  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

sixteen − sixteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য