Sunday, June 23, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরজাতির প্রতি দায়বদ্ধতা থেকে মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

জাতির প্রতি দায়বদ্ধতা থেকে মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু বলেছেন, জাতির প্রতি দায়বদ্ধতা থেকে প্রতিটি মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে। প্রয়োজনে তারা সরঞ্জাম ছাড়া জাতীয় সংগীত পরিবেশন করবে। ধর্মীয় শিক্ষার পাশাপাশি সামাজিক, রাজনৈতিক ও জাতির ইতিহাসকে জানতে হবে।

বুধবার (২০ জানুয়ারি) বিকেল সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল কলেজপাড়া দারুল উলুম কওমিয়া হাফিজিয়া মাদরাসার খোদেজা-লতিফ হেফজখানা ও লাইব্রেরী ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দ্যেশে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, ইতিহাস থেকে আমরা দেখেছি বিভিন্ন মুসলিম দেশের আন্দোলনে নারী পুরুষ এক সাথে আন্দোলন করেছে। মাদরাসা মানেই যে আওয়ামীলীগ বিরোধী, এমনটা নয়। ধর্মান্ধিত এক জিনিস আর ধর্মভিরুতা এক জিনিস আমরা হচ্ছে ধর্মভিরু মানুষ। যারা ধর্মের নামে ধর্মান্তর সৃষ্টি করে আমরা সব সময়ই তাদের বিপক্ষে।

ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফোরকান সিকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাডভোকেট বিমল কুমার দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

ইত্তেফাক/এনএ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

five − one =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য