Wednesday, April 17, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবর'ট্যাংকার ভরে সিরিয়া থেকে তেল চুরি করছে আমেরিকা'

‘ট্যাংকার ভরে সিরিয়া থেকে তেল চুরি করছে আমেরিকা’

সিরিয়া থেকে তেল ভর্তি ৩০ মার্কিন ট্যাংকার ট্রাকের বহর গোপনে ইরাকের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। সিরিয়া থেকে মার্কিনিদের তেল চুরির এ খবর দিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা।

বার্তা সংস্থাটি জানিয়েছে, সিরিয়ার উত্তরাঞ্চলীয় হাসাকা প্রদেশের আল-জাজিরা এলাকা থেকে তেল লুট করে মার্কিন ট্যাংকার বহরটি ইরাকের দিকে চলে যায়।

সিরিয়া থেকে মার্কিনিদের তেল লুট করার বিষয়টি গত জুলাই মাসে প্রথমবারের মতো নিশ্চিত হয়। সেসময় সিনেটের শুনানিতে সাউথ ক্যারোলাইনার রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর মধ্যে এ নিয়ে আলোচনা হয়।

গ্রাহাম বলেন, কথিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস বা এসডিএফ’র জেনারেল কমান্ডার মাজলুম আবদি তাকে জানিয়েছেন যে, আমেরিকার একটি কোম্পানির সঙ্গে তাদের চুক্তি হয়েছে যার আওতায় সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় তেলক্ষেত্রগুলোর আধুনিকায়ন করা হবে। এই চুক্তিকে মার্কিন প্রশাসন সমর্থন করছে কিনা -গ্রাহাম এমন প্রশ্ন করেন পম্পেওকে।

জবাবে পম্পেও বলেন, “আমরা সমর্থন করছি, আমরা যা আশা করেছিলাম তার চেয়ে একটু বেশি সময় লেগেছে চুক্তি সই হতে, আমরা এখন তা বাস্তবায়নের পর্যায়ে রয়েছি।” পার্সটুডে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

twelve + 9 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য