Thursday, July 25, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরবিশেষজ্ঞদের ঢুকতেই দিলো না চীন; হতাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

বিশেষজ্ঞদের ঢুকতেই দিলো না চীন; হতাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

২০১৯ সালের ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকেই করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। এনিয়ে যুক্তরাষ্ট্র, ব্রিটেন-সহ একাধিক দেশ বারবার চীনের বিরুদ্ধে সরব হয়েছে। তবে নিজের অবস্থান থেকে সরতে নারাজ চীন। উহানকে করোনার উৎসস্থল হিসেবে কিছুতেই মেনে নিচ্ছে না কমিউনিস্ট দেশটি। এমনকি করোনার উৎস অনুসন্ধাননে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ দলটিকে দেশে ঢুকতেই দিল না চীন। 

এ নিয়ে বুধবার ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস। জানা গেছে, জানুয়ারির শুরুতেই ১০ জনের বিশেষজ্ঞ দলের যাওয়ার কথা ছিল উহানে। এমনকি, দলের দুই সদস্য চীনের উদ্দেশে রওনা দিলেও তাদের বেইজিংয়ে ঢুকতে দেওয়া হয়নি বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে গেব্রেয়াসুস বলেন, জানতে পেরেছি যে, চীনের কর্মকর্তারা বিশেষজ্ঞ দলের যাওয়ার অনুমতি দেয়নি। বেইজিংয়ের শীর্ষ কর্মকর্তারা সঙ্গে যোগাযোগ করে জানিয়ে দিয়েছি, এই মিশন আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। চীনের এমন পদক্ষেপে আমি অত্যন্ত হতাশ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

fifteen + 7 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য