Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমযুগ জিজ্ঞাসামনুষ্য ভাবনা

মনুষ্য ভাবনা

অনেকেই হয়ত একে ফালতু বা আজাইরা ক্যাচাল ভাবতে পারেন কিন্তু সত্যি বলছি নাজমুস সাকিবের নিচের এই লিখার সাথে আমার কোন দ্বিমত নেই।। মুহিত কিংবা মুসা ইব্রাহিমের এভারেস্ট বিজয় এর কি অর্থ থাকতে পারে যদি বৃদ্ধ রজব আলী চিকিৎসার অভাবে টাকার অভাবে জীবন সংগ্রামে বিজয়ী না হয়ে মৃত্যুবরণ করে??? এ দেশের লাখো শিশু এখনও ছিন্নমুল। লাখো মানুষ এখনও ঘরহারা, লাখো মানুষ টাকার অভাবে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে, লাখো মানুষ অন্নহীন বস্ত্রহীন জীবনযাপন করছে, শুধুমাত্র কটা টাকার জন্য দরিদ্র স্কুল শিক্ষকগুলো নির্বিচারে পুলিশের মার খেয়ে আন্দোলন করে যাচ্ছে। তাই এ দেশে এই সব খেলা বিজয় কিংবা পর্বত বিজয় সত্যি বলছি আমার মনে কোন ভাবান্তর জাগায় না। সত্যি আমি দুঃখিত।।

“খবরে প্রকাশ আগামী অগাস্টে বাংলাদেশে আসতে পারে ফুটবল ক্লাব বার্সেলোনা। এর জন্যে বাফুফেকে গুনতে হবে ৪ মিলিয়ন ডলার বা প্রায় ৩২ কোটি টাকা।

সুবহান আল্লাহ! এই দেশেই নাকি অর্থাভাবে বাজেট ডেফিসিট দেখা দেয়, দেড় হাত সাইজের ছিন্নমূল উদোম গায়ের শিশুরা ডাস্টবিনে কুকুরের মত খাবার খুঁজে বেড়ায়, লাখ খানেক টাকার অভাবে চিকিৎসা না পেয়ে মরে যায় আমাদের কারো বাবা, সামান্য কটা টাকার অভাবে আমাদেরই কারো বোনের ভেঙ্গে যায় বিয়ে কিংবা আমাদের কারো মেধাবি আদরের ছোট ভাইটা প্রাইমারি স্কুল থেকেই পড়া ছেড়ে দিয়ে গাড়ির গ্যারাজে মিস্ত্রীর কাজে নামে বেতন দেবার ক্ষমতা নেই বলে।

হয়তো অনেকে অনেক এক্সপার্ট কমেন্ট করবেন এখানে। ফুটবলের পিছে, ক্রিকেটের পিছে এভাবে গঙ্গার জলের মত টাকা ঢালাকে ফিউচার বেনিফিটের অঙ্ক কষে হালাল করার সাফাই গাইবেন। কিন্তু দিনের শেষে এসবের নাম খেলা। শুধুই খেলা। আমার মরা বাপ, অবিবাহিতা বোন, স্কুলড্রপ মিস্ত্রী ছোটভাই কিংবা সেই ডাস্টবিনের ময়লায় এক বেলা খাবার খোঁজা ছেলেটি এইসব ফিউচার বেনিফিটের অঙ্ক বোঝেনা। তারা শুধু বোঝে এ পৃথিবী বড় নির্মম।

কিন্তু তাদের কে বোঝাবে পৃথিবী নয়, এ পৃথিবীতে বাস করা কিছু জীব হল আসল মমতাহীন। যারা পাঁচ তারকা হোটেলের বিলাসবহুল স্যুইটে শুয়ে শুয়ে ফুটপাথের শিশুর জন্যে মেকি হা-হুতাশ করে বেড়ায়। আর এই নির্মমতাকে জাস্টিফাই করে বেড়ায়। প্রতিদিন।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

10 − 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য