Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবর৩০ কোটি টাকা পর্যন্ত ঋণ নিতে পারবে গার্মেন্টগুলো

৩০ কোটি টাকা পর্যন্ত ঋণ নিতে পারবে গার্মেন্টগুলো

কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতে শ্রমিকের নিরাপত্তা বৃদ্ধিতে কম সুদে ৩০ কোটি টাকা পর্যন্ত পাবে গার্মেন্ট ফ্যাক্টরিগুলো। এই অর্থ দিয়ে ফ্যাক্টরিগুলো সেখানকার পোশাক শ্রমিকদের নিরাপত্তা, চিকিৎসা 
ও স্বাস্থ্যসম্পন্ন পরিবেশ নিশ্চিত করতে পারবে। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে ইস্যু করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
তৈরি পোশাক শিল্পকে সাহায্য করতে সরকারের প্রতিষ্ঠিত এসআরইইউপি প্রকল্পের অধীনে গার্মেন্ট মালিকদের এই তহবিল সরবরাহ করা হবে। ২০১৯ সালের মার্চ মাসে ১৭ মিলিয়ন মার্কিন ডলার নিয়ে এই তহবিল গঠন করা হয়েছিল। সে সময় ফ্যাক্টরির নিরাপত্তা ও পরিবেশের উন্নয়নই ছিল এই তহবিলের উদ্দেশ্য। তবে বর্তমানে এই অর্থ প্রদান করা হবে কোভিড-১৯ সম্পর্কিত উন্নয়নের জন্য।
প্রাথমিকভাবে প্রতিটি ফ্যাক্টরি ১০ কোটি টাকা করে পাবে। এর সুদের হার হবে ৭ শতাংশ। তবে বড় ধরনের উন্নয়নের জন্য ৩০ কোটি টাকা পর্যন্ত ঋণ নেয়া যাবে। ৩ থেকে ৫ বছরের জন্য এই ঋণ দেয়া হবে যা পরবর্তীতে ৭ বছর পর্যন্ত বৃদ্ধির সুযোগ রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

10 − ten =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য