Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইতালিগামী ৫০ সিরীয় শরণার্থীকে সাগর থেকে উদ্ধার করেছে আলবেনিয়া

ইতালিগামী ৫০ সিরীয় শরণার্থীকে সাগর থেকে উদ্ধার করেছে আলবেনিয়া

নৌকায় ইতালি যাওয়ার পথে সাগরে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় আটকে যাওয়া ৫০ সিরীয় শরণার্থীকে উদ্ধার করেছে আলবেনিয়ার সামরিক বাহিনী ও পুলিশ। শনিবার দেশটির পুলিশ ও স্থানীয় সংবাদমাধ্যম এই খবর জানায়।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, ইতালির অর্থনৈতিক পুলিশের সহযোগিতায় শুক্রবার সন্ধ্যায় তারা ভোসা নদীর মোহনায় এই নৌকা খুঁজে পান। রাজধানী তিরানা থেকে এক শ’ কিলোমিটার (৬০ মাইল) দক্ষিণে নৌকাটি আড্রিয়াটিক সাগরের প্রচণ্ড ঢেউয়ে তিন ঘণ্টার মতো আটকে ছিল। নৌকার আরোহী সবাই নিরাপদ আছেন।

দুই দশক আগে, দরিদ্র আলবেনীয়দের ইতালিতে নিয়ে যেতে স্থানীয় পাচারকারীরা এই পথটিই ব্যবহার করতো।

আলবেনিয়ার অনলাইন সংবাদমাধ্যম বলকানওয়েব ডট কম জানিয়েছে, নৌকায় আরোহী শরণার্থীদের একজন পুলিশকে সাহায্যের আহ্বান জানালে নারী ও শিশুসহ এই ৫০ সিরীয় অভিবাসীকে উদ্ধার করা হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ইঞ্জিনের সমস্যার কারণে নৌকাটি আটকা পড়েছিল। তিন শিশুসহ ১৬ অভিবাসীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শরণার্থীরা তাদের ইতালি নিয়ে যেতে অবৈধ এই পারাপারের জন্য মাথাপিছু দুই হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় দুই লাখ সাত হাজার ৬৬২ টাকা) পাচারকারীদের দিয়েছিল। পুলিশ পাচারকারীদের সন্ধান পায়নি।

ইউরোপীয় ইউনিয়নের সদস্য হতে ইচ্ছুক ন্যাটোর সদস্য আলবেনিয়া ইউরোপীয় সীমান্ত কর্তৃপক্ষ ফ্রন্টএক্সের সাথে প্রতিবেশি গ্রিস সংলগ্ন দক্ষিণ সীমানা নিয়ন্ত্রণে সহযোগিতা করে আসছে। ভাগ্য পরিবর্তনের জন্য ইউরোপের উন্নত দেশগুলোতে যেতে বেশিরভাগ শরণার্থী ও অভিবাসী গ্রিসেই প্রথম আসেন।

সূত্র : ডেইলি সাবাহ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

2 × 2 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য