Thursday, April 18, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরঅ্যালার্জির সমস্যা থাকলে ফাইজারের টিকা না নেয়ার পরামর্শ

অ্যালার্জির সমস্যা থাকলে ফাইজারের টিকা না নেয়ার পরামর্শ

যাদের অ্যালার্জিজনিত সমস্যা আছে, তাদের ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা না নেয়ার সতর্কবাতা দিয়েছে ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য বিভাগ-এনএইচএস।

ফাইজারের টিকা নেয়ার পর যুক্তরাজ্যের দুই স্বাস্থ্যকর্মীর শরীরে তীব্র অ্যালার্জির প্রতিক্রিয়া দেখা দিলে বুধবার এই সতর্কবার্তা দেয়া হয়। মঙ্গলবার থেকে যুক্তরাজ্যে শুরু হয় ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন প্রয়োগ।

ব্রিটেনের মেডিক্যাল ডিরেক্টর স্টিফেন পোইস বলেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই নির্দেশ দেয়া হয়েছে। ওই দুই স্বাস্থ্যকর্মীর অ্যালার্জির সমস্যা রয়েছে। তবে, দুই স্বাস্থ্যকর্মীই বর্তমানে সুস্থ আছেন বলে জানান তিনি।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, ট্রায়ালে কোনও অ্যালার্জির পার্শ্বপ্রতিক্রিয়া উঠে আসেনি। বিশ্বের তৃতীয় দেশ হিসেবে ফাইজারের টিকা প্রয়োগের অনুমোদন দিয়েছে কানাডা। আগামী সপ্তাহ থেকে দেশটিতে শুরু হবে টিকাদান কর্মসূচী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

three × three =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য