Thursday, April 18, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরআফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারে ন্যাটো মহাসচিবের অস্বীকৃতি

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারে ন্যাটো মহাসচিবের অস্বীকৃতি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চলতি বছরের শেষ নাগাদ আফগানিস্তান থেকে আমেরিকার সব সেনা প্রত্যাহার করা হবে বলে যে আকস্মিক ঘোষণা দিয়েছেন তা নাকচ করে দিয়েছে ন্যাটো সামরিক জোট।

সংস্থার মহাসচিব জেন্স স্টলটেনবার্গ বলেছেন, সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতে আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করা হবে, একক সিদ্ধান্তে নয়। বুধবার ট্রাম্প বলেছেন, চলতি বছরের ক্রিসমাস অনুষ্ঠানের মধ্যেই আমেরিকা তার সমস্ত সেনা দেশে ফিরিয়ে আনবে।

ট্রাম্পের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় ন্যাটো মহাসচিব গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেন, আফগানিস্তানের আভ্যন্তরীণ পরিস্থিতি যখন অনুমোদন দেবে ঠিক তখনই শুধুমাত্র দেশটিতে ন্যাটো সামরিক জোট তাদের মিশন শেষ করবে।

স্টলটেনবার্গ বলেন, “আমরা সবাই একসাথে সিদ্ধান্ত নিয়ে আফগান যুদ্ধ শুরু করেছি এবং ভবিষ্যতে সেনা প্রত্যাহারের ব্যাপারেও সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিতে হবে।”

তিনি বলেন, সঠিক সময়ে ন্যাটো সেনারা আফগানিস্তান ছেড়ে চলে যাবে।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর আমেরিকায় কথিত সন্ত্রাসবাদী হামলার পর আফগানিস্তানের তালেবান সরকারকে উৎখাতের লক্ষ্য নিয়ে আমেরিকা দেশটিতে সামরিক আগ্রাসন চালায়। সেই সময় মার্কিন বাহিনীর পথ অনুসরণ করে ন্যাটো জোটের অন্য সদস্যদেশগুলোও আফগানিস্তানে সেনা মোতায়েন করে। পার্সটুডে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

five × one =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য