Wednesday, November 29, 2023

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইসরাইলকে অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকে দিতে কংগ্রেসে প্রস্তাব

ইসরাইলকে অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকে দিতে কংগ্রেসে প্রস্তাব

ইসরাইলের কাছে বিশাল বাজেটের অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকে দেয়ার জন্য মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

নিরপরাধ ফিলিস্তিনি নারী ও শিশুসহ বেসামরিক লোকজনকে নির্বিচারে গুলি করে হত্যার দায়ে ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের সদস্যরা ওই প্রস্তাব উত্থাপন করেন।খবর রয়টার্সের।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনী ভয়াবহ বর্বরতা চালানোর সময় মার্কিন সরকার এই অস্ত্র বিক্রির পরিকল্পনা নিয়ে এগুচ্ছে।

চলতি সপ্তাহের গোড়ার দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইহুদিবাদী ইসরাইলের কাছে ৭৩ কোটি ৫০ লাখ ডলারের প্রিসিশন গাইডেড মিসাইল বিক্রির অনুমোদন দিয়েছেন।

ইসরাইলের চলমান নজিরবিহীন আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বব্যাপী নিন্দার ঝড় বইছে এবং মানবাধিকার ও প্রগতিশীল গোষ্ঠীগুলো দাবি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যেন আগ্রাসন বন্ধের জন্য ইহুদিবাদী ইসরাইলের ওপর চাপ সৃষ্টি করে।

মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোর্তেজের নেতৃত্বে বুধবার প্রস্তাবটি উত্থাপন করা হয়েছে।

এতে ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধের পাশাপাশি প্রতিরক্ষা সেবা ও টেকনিক্যাল ডাটা সরবরাহ নিষিদ্ধ করার কথাও বলা হয়েছে।

এই প্রস্তাব সম্পর্কে আলেক্সান্দ্রিয়া বলেন, আরও বহু আগেই ইসরাইলের কাছে নিঃশর্তভাবে অস্ত্র বিক্রির নীতি বাতিল করার দরকার ছিল, বিশেষ করে যেসব সরকার মানবাধিকার লঙ্ঘন করে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

nine + 5 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য