Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরছুটিতে ভিসার মেয়াদ শেষ হলে সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

ছুটিতে ভিসার মেয়াদ শেষ হলে সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

সৌদি আরব থেকে যেসব অভিবাসী দেশে ছুটিতে গেছেন, এবং এ সময় যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তারা আগামী তিন বছর দেশটিতে প্রবেশ করতে পারবেন না। সৌদির পাসপোর্ট জেনারেল অধিদপ্তর (জাওয়াজাত) আজ রোববার এক ঘোষণায় এ কথা জানায়।

তবে, যারা পূর্ববর্তী নিয়োগকর্তার কাছ থেকে নতুন কাজের জন্য ভিসা নিয়ে সৌদি ফিরতে চান, তাদের জন্য এ নিষেধাজ্ঞা কার্যকর হবে না বলেও জানিয়েছে সৌদির পাসপোর্ট জেনারেল অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব প্রবাসী এক্সিট রিএন্ট্রি ভিসায় সৌদি আরব ছেড়ে চলে গিয়েছেন এবং ভিসার মেয়াদ শেষ হওয়ার আগে ফিরে আসেননি তারা আগামী তিন বছরের জন্য সৌদি আরব প্রবেশ করতে পারবেন না। এক্ষেত্রে শৈথিল্যতা পাবেন যারা তাদের আগের নিয়োগকর্তার কাছ থেকে নতুন করে ভিসা নিতে পারবেন।

এ ব্যাপারে সৌদি বসবাসরত প্রবাসীদের কয়েকজন জানান, যে নিয়ম করা হয়েছে, এতে যারা এদেশে স্বল্প আয় করেন, তাদের উপর খড়্গ পড়েছে।

যাদের এদেশে থাকা অবস্থায় ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদের ব্যাপারে নতুন কোনো নিয়ম জারি করেনি জাওয়াজাত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

2 × four =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য