Thursday, April 18, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরপুরুষের চেয়ে নারীর রক্তই বেশি প্রিয় মশাদের: গবেষণা

পুরুষের চেয়ে নারীর রক্তই বেশি প্রিয় মশাদের: গবেষণা

মশার কামড় খায়নি এমন মানুষ আছে বলে মনে হয় না। সবাইকেই এই জ্বালাতন সহ্য করতে হয়েছে। জানা আছে, পুরুষ মশা মানুষকে কামড়ায় না। তাদের খাদ্য উদ্ভিদের রস। কিন্তু স্ত্রী মশার চাই রক্ত। কিন্তু এবার জানা গেল, পুরুষের তুলনায় নারীদের রক্তই বেশি পছন্দ এই স্ত্রী মশাদের। 

পতঙ্গবিদরা গবেষণা করে দেখেছেন, অ্যানোফিলিসসহ অন্যান্য সকল স্ত্রী মশারা নারী রক্তের প্রতি বেশি আকর্ষিত হয়। কারণ মেয়েদের ঘামের সঙ্গে বেশ কিছু প্রকারের অ্যামিনো অ্যাসিড বেশি পরিমাণে নিসৃত হয়। এই অ্যামিনো অ্যাসিডগুলির আধিক্যই নারী শরীরের প্রতি টেনে আনে মশাদের।  এছাড়াও মেয়েদের শরীরে উপস্থিত এক বিশেষ ধরনের হরমোন ঘামের সঙ্গে নির্গত হয় যা মশককুলকে আকর্ষণ করে। ফলে মশার বেশি কামড় খায় মেয়েরা। মশাদের নারীদের প্রতি আসক্তির এই তথ্য সত্যিই অদ্ভুত।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

eight − two =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য