Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরব্রাজিলে লাগামহীন করোনা, একদিনে মৃত্যুর নতুন রেকর্ড

ব্রাজিলে লাগামহীন করোনা, একদিনে মৃত্যুর নতুন রেকর্ড

ব্রাজিলে লাগামহীনভাবে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে একদিনে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার দেশটিতে মারা গেছে ৩ হাজার ৬শ’ মানুষ। এ নিয়ে ৩ লাখ ৭ হাজার ছাড়িয়েছে দেশটির মোট প্রাণহানি।

এই সময়ে ব্রাজিলে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৮২ হাজারের বেশি। এ নিয়ে মোট সংক্রমণ ১ কোটি ২৪ লাখ ৭ হাজার ছাড়িয়েছে।এদিকে, শুধু ব্রাজিল নয়, প্রাণঘাতী করোনাভাইরাস ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে বিশ্বজুড়ে। এই ভাইরাসের ছোবলে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ১১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই একদিনে (শুক্রবার) মৃত্যু হয়েছে আরও ১ হাজার ২১৬ জনের। ৫ লাখ ৬১ হাজারের ওপর মোট মৃত্যু। নতুন আক্রান্ত শনাক্ত প্রায় ৭৪ হাজার। শুক্রবার ৬শ’য়ের কাছাকাছি মৃত্যু হয়েছে স্পেন ও মেক্সিকোয়।

এছাড়া ইতালি ও পোল্যান্ডে মারা গেছে সাড়ে চারশ’র মতো মানুষ। বিশ্বজুড়ে করোনায় মোট প্রাণহানি ২৭ লাখ ৭৮ হাজার ৭৭০। মোট সংক্রমিত শনাক্ত হয়েছে ১২ কোটি ৬৬ লাখ ৭৩ হাজার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

five × 2 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য