Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরভ্যাকসিন আসা মানেই মহামারী শেষ নয়: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান

ভ্যাকসিন আসা মানেই মহামারী শেষ নয়: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান

জাতিসংঘের সাধারণ সভার একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালক টেড্রস আধানম গেব্রেইয়েসাস বলেছেন, বৈশ্বিক মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য করোনাভাইরাস ভ্যাকসিনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কিন্তু তার মানে মারাত্মক এই ভাইরাস নির্মূল হয়ে যাবে এমনটা নয়।

তবে তিনি খানিক আশার আলো জ্বালিয়েছেন। এদিন তিনি বলেন, “করোনা মহামারী শেষ হওয়ার স্বপ্ন দেখা শুরু করতে পারে বিশ্ব।” পাশাপাশি, ভ্যাকসিন নিয়ে যে সতর্ক বার্তা জারি করেছেন, তাহল,  কোনওভাবেই যেন ধনী ও শক্তিশালী দেশগুলো দরিদ্র এবং প্রান্তিক দেশগুলোকে যেন কোণঠাসা না করে।

টিকা নেওয়ার পর মহামারী শেষ হতে পারে, এমন আশা প্রকাশ করলেও টিকা গ্রহণের পথ, তারপর মহামারী শেষ হয়ে যাব, এই গোটা পথটা সময় সাপেক্ষ। তবে এই পথ খুব একটা মসৃণ হবে না।

এদিন বৈঠকে তিনি বলেন, মহামারীর জন্যই ‘মানবতার ভালো এবং খারাপ দিকগুলো’ বিশ্ব দেখতে পেয়েছে। বদলে গিয়েছে বিশ্বের দৃষ্টিভঙ্গি।

বিডি প্রতিদিন/কালাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

11 − 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য