Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরমিলিশিয়াদের ইরানের সমর্থন আরব দেশগুলোর জন্য হুমকি: সৌদি আরব

মিলিশিয়াদের ইরানের সমর্থন আরব দেশগুলোর জন্য হুমকি: সৌদি আরব

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান বলেছেন, ‘এ অঞ্চলে মিলিশিয়াদের পক্ষে ইরানের সমর্থন হলো আরব দেশগুলোর সুরক্ষা ও স্থিতিশীলতার জন্য হুমকিস্বরূপ।’ সোমবার কায়রোতে আরব লিগের এক জরুরি সভায় তিনি এ কথা বলেন। খবর আল-আরাবিয়ার।

তিনি বলেন, ‘ইরানের পারমাণবিক কর্মকাণ্ড এবং তার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আঞ্চলিক স্থিতিশীলতার জন্য হুমকিস্বরূপ।’ তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইরানের লঙ্ঘন বন্ধ করার আহ্বান জানান। ইয়েমেন, লেবানন ও ইরাকের মিলিশিয়াদের সমর্থন দেয় ইরান। দেশটি মিলিশিয়াকে ক্ষেপণাস্ত্র, ড্রোন সরবরাহ ও প্রশিক্ষণ দিয়ে থাকে। 

উল্লেখ্য, মিলিশিয়া হচ্ছে সশস্ত্র বাহিনী, মূলত সরকারের অনুমোদন নিয়ে এসব বাহিনী গঠিত হয়। মিলিশিয়া গঠিত হয় নানা উদ্দেশ্যে। কখনো সেনাবাহিনীর উচ্চাকাঙ্ক্ষী নেতাদের বিরুদ্ধে ভারসাম্য রাখবার জন্য, কখনো সরকারবিরোধী গেরিলাদের একহাত দেখে নেওয়ার জন্য। ইতিহাসজুড়েই বিভিন্ন দেশে মিলিশিয়া বাহিনী গঠিত হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

12 + six =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য