Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসোমালিয়ার রাজধানীতে হোটেলে হামলায় নিহত ৯

সোমালিয়ার রাজধানীতে হোটেলে হামলায় নিহত ৯

অনলাইন ডেস্ক ॥ সোমালিয়ার রাজধানী মোগাদিশুর একটি হোটেলে হামলায় নয় জন নিহত হয়েছেন বলে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন।

আল কায়েদার সঙ্গে সম্পর্কিত সোমালি জঙ্গি গোষ্ঠী আল শাবাবের যোদ্ধারা হামলাটি চালিয়েছে বলে পুলিশের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটার পর হোটেল আফ্রিকিতে নিরাপত্তা বাহিনী ও আল শাবাব যোদ্ধাদের মধ্যে গোলাগুলি শুরু হয়, সোমবার ভোররাত পর্যন্ত তা অব্যাহত থাকে।

নিরাপত্তা বাহিনী শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

ঘটনাস্থল থেকে ফেসবুকের মাধ্যমে পুলিশের মুখপাত্র সাদিক আলী বলেন, এখন অভিযান শেষ হয়েছে। চার হামলাকারীসহ নয় জন নিহত হয়েছেন, ১০ জনেরও বেশি বেসামরিক আহত হয়েছেন।

এক বিবৃতিতে সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ হুসেইন রুবল জানিয়েছেন, যারা নিহত হয়েছেন তাদের মধ্যে সামরিক বাহিনীর একজন সাবেক জেনারেল, মোহাম্মদ নুর গালাল রয়েছেন।

“বর্বর এ হামলার নিন্দা জানাই আমি। যারা মারা গেছেন আল্লাহ তাদের ক্ষমা করুন। দেশের প্রতিরক্ষায় ৫০ বছরেরও বেশি সময় ধরে ভূমিকা রাখার জন্য জেনারেল মোহাম্মদ নুর গালালকে স্মরণ করা হবে,” বলেছেন তিনি।

সোমালিয়ার কেন্দ্রীয় সরকারকে উৎখাতের লক্ষ্যে ২০০৮ সাল থেকে লড়াই করে আসছে আল শাবাব। প্রচলিত সরকার ব্যবস্থা উচ্ছেদ করে তারা দেশটিতে তাদের নিজস্ব ব্যাখ্যাসম্বলিত কঠোর ইসলামি আইন চালু করতে চায়।

মোগাদিশু ও সোমালিয়ার অন্যান্য এলাকায় তারা নিয়মিত বন্দুক ও বোমা হামলা চালিয়ে আসছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

2 × 4 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য