Sunday, May 12, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমবিবিধভিডিওইসরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধে লাল গরুর ভূমিকা অসম্ভাব্য

ইসরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধে লাল গরুর ভূমিকা অসম্ভাব্য

গাজার সংঘাত এখন ষষ্ঠ মাসে প্রবেশ করছে। সেখানে হামাস সন্ত্রাসীদের নির্মূল করার জন্য ইসরায়েলি অভিযানের ফলে 30,000 ফিলিস্তিনি এবং 242 ইসরায়েলি সৈন্য নিহত হয়েছে। 7 অক্টোবর হামাস ইসরাইল আক্রমণ করার পর যুদ্ধ শুরু হয়, প্রায় 1,200 লোককে হত্যা করে এবং প্রায় 230 জনকে জিম্মি করে, কেউ কেউ এখনও বন্দী।
এই অঞ্চল জুড়ে মারাত্মক পরিণতি সত্ত্বেও, হামাসের তাণ্ডবের একটি ট্রিগার ব্যাপকভাবে উপেক্ষা করা হয়েছে। ক্রিস লেভেসে জেরুজালেমের গল্প আছে। ৭ই অক্টোবরের কুখ্যাত হত্যাকাণ্ড যা যুদ্ধের জন্ম দেয়। একটি বিভ্রান্তিকর তবুও চোখ খোলার উদ্দেশ্য শিরোনাম এড়িয়ে গেছে।

সাম্প্রতিক এক বক্তৃতায় হামাসের মুখপাত্র পবিত্র ভূমিতে লাল গরু আনার জন্য ইহুদিদের দায়ী করেছেন। তিনি একটি নিরাপদ অপ্রকাশিত স্থানে যে গরুর কথা বলছেন সেগুলো হল এই লাল পেফার, সুনির্দিষ্টভাবে। কিছু ইহুদি এবং খ্রিস্টান বিশ্বাস করে যে তারা জেরুজালেমের ঐতিহাসিক ইহুদি মন্দির পুনর্নির্মাণ এবং মশীহকে ইশারা করার মূল চাবিকাঠি। বুঝতে হলে, আপনাকে প্রায় 2,000 বছর পিছনে যেতে হবে যখন প্রাচীন রোমানরা শহরের শেষ মন্দিরটি ধ্বংস করেছিল। এটি পুনর্নির্মাণের জন্য, এই বিশ্বাসীরা বাইবেলের সংখ্যার বইয়ের দিকে নির্দেশ করে।

এটি ইস্রায়েলীয়দেরকে একটি খুঁত বা দাগ ছাড়াই একটি লাল গাভী বলি দিতে আদেশ করে এবং যা কখনও জোয়ালের নিচে ছিল না। তবেই আবার মন্দির উঠতে পারে। পশ্চিম তীরে একটি ইসরায়েলি বসতিতে তাদের দেখাশোনা করা হচ্ছে ইতজাক মোমো। তাই আমরা এখানে দীর্ঘ গবেষণার পর টেক্সাসে খুঁজে পেয়েছি। টেক্সাসে? হ্যাঁ হ্যাঁ. টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র। টেক্সাস, রেড অ্যাঙ্গাস, তাদের ইস্রায়েলে 7,000 মাইল উড়েছে। এটা কোনো পাবলিসিটি স্টান্ট নয়। আচ্ছা, মানে কি? অর্থ, এটি এমন কিছু যা আপনি খুব গুরুত্ব সহকারে নেন। হ্যারি পটার একটি ভালো গল্প। বাইবেল কোন গল্প নয়।

বাইবেল আমাদের নেতৃত্ব দেওয়ার জন্য ঈশ্বরের একটি উপায়। একটি বিশাল বেদী ইতিমধ্যেই অপেক্ষা করছে যেখানে গাভীগুলোকে পোড়ানো হবে। কিছু বিশ্বাসীদের মতে, অনুষ্ঠানটি এখানে অলিভ পর্বতে সঞ্চালিত হওয়া দরকার, মন্দিরটি একবার কোথায় দাঁড়িয়েছিল তা সরাসরি দেখে। কিন্তু অন্য কিছু এখন তার জায়গায় দাঁড়িয়ে আছে। ইসলামের পবিত্রতম স্থানগুলির মধ্যে দ্য ডোম অফ দ্য রক এবং আল-আকসা মসজিদ। আজ, শুধুমাত্র মুসলমানদের ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়, এবং এটি ইহুদি কর্মীদের বাইরে থামাতে পারে না। কেন আপনি বলছি না এখানে শুরু? সপ্তাহে ছয় দিন, মেলিসা জেন ক্রোনফেল্ড বিশ্বজুড়ে এমন গোষ্ঠীর নেতৃত্ব দেন যারা সশস্ত্র রক্ষীদের অনুমতির মতো কাছাকাছি প্রার্থনা করে। ইসলামের পবিত্র স্থানগুলো ধ্বংসের ব্যাপারে কেমন? তারা এই স্থানটিকে রক্ষা করছে এবং সমস্ত মানুষের জন্য ঈশ্বরের ঘরের রক্ষক হচ্ছে। তাহলে আপনি এতে খুশি, এটা কোথায়? হ্যাঁ, এটা 100% যেতে যাচ্ছে। কিন্তু আমি বিশ্বাস করি এটা 100%। এটা যেতে যাচ্ছে. এটা 100% হ্যাঁ, পুরো ব্যাপারটা চলে যাচ্ছে।

মন্দির তৈরি করতে হবে। আপনি যখন বলেন যে ডোম অফ দ্য রক যেতে হবে, এমজে, আমার পক্ষে আরও কিছু জ্বালাময়ী কল্পনা করা কঠিন। আমাকে কিছু জিজ্ঞাসা করতে দিন. মধ্যপ্রাচ্য এখন বেশ অস্থিতিশীল বলে মনে হচ্ছে। এবং যুদ্ধ, যদি আমি ভুল না করি, ইতিমধ্যে এখানে আছে. স্পষ্ট করে বলতে গেলে, তার স্বপ্নটি ইসরায়েলি সরকার, বা ইসরায়েলি এবং ইহুদিদের বিশাল সংখ্যাগরিষ্ঠ দ্বারা ভাগ করা হয়নি, তবে এটি অসংখ্য ইসলামপন্থী দলকে উস্কে দেওয়ার জন্য যথেষ্ট।

হামাস ইসরায়েলের উপর 7 অক্টোবরের হামলাকে আল-আকসা তরঙ্গ বলে অভিহিত করেছে এবং এর প্রতীকে ডোম অফ দ্য রক রয়েছে।

কিন্তু এটি শুধু হামাস সন্ত্রাসীদের নয়, বিশ্বব্যাপী কোটি কোটি মুসলমানের কাছে পবিত্র স্থান। আল-আকসা মসজিদের ইমাম মুস্তফা আবু সোয়াইকে চাপ দিচ্ছেন। আল-আকসা মসজিদ সকল মুসলমানের। সুতরাং আপনি ইন্দোনেশিয়া, টরন্টো, নিউ ইয়র্ক থেকে প্রতিক্রিয়া পাবেন যা সত্যিই দেওয়া হয়েছে। আল-আকসা মসজিদ সকল মুসলমানের, এবং মুসলমানরা আজ দুই বিলিয়ন মানুষ, দুই বিলিয়ন মানুষ। শুধু এই কাজগুলি সম্পাদন করে, এই ইহুদি কর্মীরা কি একটি শিং এর বাসা লাথি মারছে?

একটি শিং এর বাসা, তারা ক্যাপিটল হিলের সমস্ত পথ লাথি মারছে। দেশটির রাজধানীতে আপনাকে এখানে দেখে খুব ভালো লাগছে। সেই পবিত্র গরুগুলো ওয়াশিংটনে সাম্প্রতিক এক প্রার্থনা সমাবেশে প্রদর্শন করা হয়েছিল। অনেক ধর্মপ্রচারক বিশ্বাস করেন যে এই লাল গাভীরা খ্রিস্টের দ্বিতীয় আগমনের সূচনা করবে। আমাদের মশীহ আসতে হবে, তাই না? তাই আমার জন্য, লাল গাভীটি যীশু খ্রীষ্টের রক্তের জন্য লাল।

পশ্চিম তীরে ফিরে, মোমো বলেছেন যে অনুষ্ঠানটি যে কোনও দিন হতে পারে। কিন্তু হামাস কেন এমন কিছু করে ক্ষুব্ধ হতে পারে বুঝতে পারছেন? আমি বুঝতে পারি না যে তারা সঠিক হলেও তাদের যুদ্ধে জয়ী হওয়ার জন্য কেন তাদের স্লট করে লোক লিখতে হবে? আমরা এই গরুগুলোর স্বপ্ন দেখার আগেই সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালিয়ে আসছে। তিনি প্রতিফলিত করেন, হত্যা করার অজুহাত হিসাবে তাদের প্রয়োজন নেই। CBS-এর জন্য শনিবার সকালে, ক্রিস লাইভসে, জেরুজালেম।

SourceCBS News

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

15 − one =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য